৫:১০ পিএম, ২৪ নভেম্বর ২০১৭, শুক্রবার | | ৫ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

যৌতুকের দাবি পুরণ করতে না পাড়ায় স্ত্রীকে হত্যার হুমকি

১০ নভেম্বর ২০১৭, ০৫:৫১ পিএম | মুন্না


মুহাঃ দেলোয়ার হোসাইন, পিরোজপুর প্রতিনিধি : স্বামীর দাবিকৃত যৌতুকের টাকা দিতে না পাড়ায় পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার চরখালী গ্রামের মৃত মোতালেব তালুকদারের মেয়ে মানসুরা আক্তারকে (২১) স্বামী রাজু আকন ও তার পরিবারের লোকজন হত্যার হুমকি দিয়েছেন বলে মানসুরা আক্তার অভিযোগ করেছেন। 

লিখিত এক অভিযোগে মানসুরা জানিয়েছেন ভান্ডারিয়া উপজেলার নদমূলা গ্রামের মৃত আঃ খলিল আকনের ছেলে রাজু আকনের সাথে ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে তার বিবাহ হয়।  তাবে পিতার বাড়ি থেকে তুলে নেওয়ার সময় মানসুরার বিধবা মা জামাই রাজুকে স্বর্ণাসহ বিভিন্ন মালামাল উপহার দেন। 

তবে বিবাহের কিছুদিন পর রাজু স্ত্রীকে বাবার বাড়ি থেকে দু’লাখ টাকা আনার জন্য বলে।  এতিম মানসুরা স্বামীর দাবির কথা তার মাকে জানালে তিনি অপারগতা প্রকাশ করেন।  শুরু হয় স্ত্রীর ওপর রাজুর শারীরিক ও মানসিক অত্যাচার।  রাজুর দাবির সাথে তার পরিবারের লোকজনও একমত পোষণ করে যৌতুক দাবি করেন। 

যৌতুকের দাবিকৃত দু’লাখ টাকা না দিতে পাড়ায় রাজু তার মা, ভাই ও স্বজনদের পরামর্শে এক বছর আগে মানসুরাকে মায়ের কাছে পাঠিয়েদেয়।  তিনি লিখিত ভাবে অভিযোগ করেন বিষয়টিকে মিমাংশার জন্য এলাকার গণ্যমাণ্য ব্যক্তি একাধীকবার চেষ্টা করেও ব্যার্থ হন। 

এ বিষয়ে চরখালী গ্রামের বাসিন্দা মোঃ বেলায়েত হোসেন খান জানিয়েছেন এ বিষয়টি ফয়সালা করার জন্য অনেক চেষ্টা করেছি ছেলের পক্ষ তাদের দাবির প্রতি অটল।  অভিযোগের ব্যাপারে মানসুরার স্বামী রাজুর সাথে মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করে তার ফোন বন্ধ পাওয়া যায়।