৫:৫৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার | | ১০ মুহররম ১৪৪০


কাপ্তাইয়ের কর্ণফুলী কলেজের সহকারী অধ্যাপক দীপান্বিতা বড়ুয়ার অবসর

১০ নভেম্বর ২০১৭, ০৭:৪৭ পিএম | নিশি


কাপ্তাই প্রতিনিধিঃ রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার ঐতিহ্যবাহী কর্ণফুলী ডিগ্রী কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মিসেস দীপান্বিতা বড়ুয়ার ষাট বছর পূর্ণ হওয়ায় সরকারী বিধি অনুযোগী তিনি অবসরে গিয়েছেন। 

গত বৃহস্পতিবার কর্ণফুলী কলেজ অধ্যক্ষ এএইচএম বেলাল চৌধুরীর সভাপতিত্বে অধ্যক্ষ কার্যালয়ে তার বিদায় উপলক্ষে তাকে অনানুষ্ঠানিকভাবে বিদায় স্বীকৃতি প্রদান করা হয়।  এসময় কর্ণফুলী ডিগ্রী কলেজের উপ-অধ্যক্ষ মো. সিরাজুল ইসলাম, হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. নুরুল হুদা, ইংরেজী বিভাগের অধ্যাপক মিসেস শ্যামলী, জসিম সহ সকল বিভাগের অধ্যাপক ও সহকারী অধ্যাপকরা উপস্থিত ছিলেন। 

কর্ণফুলী কলেজ অধ্যক্ষ এএইচএম বেলাল চৌধুরী জানান, অধ্যাপক দীপান্বিতা বড়ুয়া শিক্ষার্থীদের শিক্ষা দানের বিষয়ে সর্বদা অত্যান্ত অান্তরিক ছিলেন।  তিনি নিয়মিত কলেজে উপস্থিত ছিলেন।  তার শিক্ষা প্রদানের নিয়ম ছিল চোখে পড়ার মতো।  তার কথাগুলো শিক্ষার্থীরা অায়ত্ব করতেও পারতো খুব দ্রুত সময়ের মধ্যে।  ষাট বছর পূর্ণ হওয়ায় তিনি সরকারী বিধি মোতাবেক অবসরে গিয়েছেন। 

উল্লেখ্য, সহকারী অধ্যাপক মিসেস দীপান্নিতা বড়ুয়া মহামান্য রাষ্ট্রপতির মাননীয় সচিব মি. সম্পদ বড়ুয়ার বড় বোন।  ষাট বছর পূর্ণ হওয়ায় বিধি মোতাবেক চাকুরী থেকে অবসরে যান তিনি।   তিনি গত ২৮ই জুলাই ১৯৮৬ খ্রিষ্টাব্দে কর্ণফুলী ডিগ্রী কলেজে প্রভাষক পদে নিযুক্ত হয়েছিলেন।