৫:৫৮ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার | | ১০ মুহররম ১৪৪০


মজুরী স্কেল বাস্তবায়নের দাবীতে কেপিএমে বিক্ষোভ সমাবেশ

১২ নভেম্বর ২০১৭, ০১:০২ পিএম | জাহিদ


নজরুল ইসলাম লাভলু, কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি : মজুরী স্কেল বাস্তবায়নের দাবীতে গতকাল রোববার কাপ্তাইয়ের চন্দ্রঘোনা কর্ণফুলী পেপার মিলে শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচী পালিত হয়েছে। 

শ্রমিক কর্মচারী পরিষদ সিবিএ সভাপতি আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত শ্রমিক সভায় বক্তব্য রাখেন, শ্রমিক নেতা আবুল বশর, মোঃ শামসু, মোঃ বেলাল হোসেন, কার্য্যকরী সভাপতি সায়দুল হক, সিবিএ সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান মুক্তার প্রমূখ। 

বক্তরা বলেন, ২০১৫ সালের জুলাই থেকে পে-স্কেল বাস্তবায়িত হলেও একই প্রতিষ্ঠানে একই সাথে চাকরী করেও শ্রমিকরা আজ চরম বৈষম্যর শিকার হচ্ছে।  গত প্রায় ২ বছরেও শ্রমিকদের মজুরী স্কেল বাস্তবায়ন করা হয়নি।  বর্তমান দ্রব্যমূল্যের উর্দ্ধগতির বাজারে শ্রমিকরা মারাত্মক অর্থ কষ্ট নিয়ে মানবেতর জীবন যাপন করছে। 

এসব বৈষম্য দূর করতে দেশের বর্তমান প্রধানমন্ত্রীর নিকট সমাবেশ থেকে তারা অনুরোধ জানান।  এছাড়া গত চার মাস ধরে মিলের কর্মকর্তা কর্মচারীদের এবং তিন মাস ধরে শ্রমিকদের বেতন ভাতা বকেয়া থাকায় পরিবার পরিজন নিয়ে কর্মরত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের নাভিশ্বাস উঠেছে। 

অনতিবিলম্বে শ্রমিক কর্মচারী কর্মকর্তাদের বকেয়া বেতন ভাতাদি পরিশোধ করার জন্য সমাবেশ থেকে আহবান জানানো হয়।  সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল মিলের প্রধান ফটক থেকে জিএম রোড এলাকায় এসে সমাপ্ত হয়। 

এদিকে মিলের নানাবিধ সমস্যা সত্ত্বে ও শ্রমিক কর্মচারীরা নিরলসভাবে উৎপাদন অব্যাহত রাখার জন্য কাজ করে যাচ্ছে।  এমতাবস্থায় গত ৯ নভেম্বর তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মিল কর্তৃপক্ষ সিবিএ সভাপতি আব্দুর রাজ্জাক ও যুগ্ম সম্পাদক আনিছুর রহমানকে সাময়িক বরখাস্ত ও শোকজ করার বিষয়টি দ্রুত নি:শর্ত সমাধানের জন্য সমাবেশ থেকে কর্তৃপক্ষের নিকট আহবান জানানো হয়।