৩:১২ এএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

চেম্বার পরিচালক ও আর এস আই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন শেখর দাশ সি আই পি মনোনীত

১২ নভেম্বর ২০১৭, ০১:৩৩ পিএম | মুন্না


এসএনএন২৪.কম : দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক ও ১০০% রপ্তানিমুখি পোশাক শিল্প প্রতিষ্ঠান আর এস আই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন শেখর দাশ ২০১৪ সালের রপ্তানিবাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার তাঁকে পুনরায় সি আই পি মনোনীত করেছে। 

বিজিএমই’র সাবেক পরিচালক এবং চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর বর্তমান পরিচালক ১৯৬১ সালে রাংগুনিয়া উপজেলার পোমরা গ্রামে এক সম্ভ্রান্ত বিদ্যোৎসাহী পরিবারে জন্ম গ্রহন করেন। 

তাঁর পিতা অধ্যাপক চিত্তরঞ্জন দাশ ও পিতামহ পন্ডিত মুনীন্দ্রনাথ দাশ।  বাংলাদেশের রপ্তানিমুখী পোশাকশিল্পের উত্তরোত্তর সমৃদ্ধি ও উন্নয়নে তিনি নিরলস কাজ করে চলেছেন। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে তিনি যুক্তরাষ্ট্র, চীন, জাপান ইত্যাদি দেশ সফর করেছেন।  ভবিষ্যতে তিনি বাংলাদেশের রপ্তানিমুখি তৈরি পোশাকশিল্পকে আন্তর্জাতিক অঙ্গনে মর্যাদার সঙ্গে প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে গৌরবোজ্জ্বল ভূমিকা রাখার প্রত্যাশী। 

তিনি আর এস আই এ্যাপারেলস লিঃ, আর এস বি ইন্ডাস্ট্রিজ লিঃ, দাহ্ ইয়ান বাংলাদেশ লিঃ, বেঙ্গল টাওয়াল ইন্ডাস্ট্রিজ লিঃ, এ্যাপোলো সুয়িং এন্ড গার্মেন্টস লিঃ ও টপওয়ে ইন্ডাস্ট্রিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক এবং ইন্টার-কন্টিনেন্টাল ট্রেডিং কোম্পানীর স্বত্বাধিকারী। 

অঞ্জন শেখর দাশ শিক্ষা জীবনশেষে ব্যবসায়ে আত্মনিয়োগ করেন এবং আরএমজি ক্ষেত্রে তিনি একজন নেতৃস্থানীয় রপ্তানিকারক হিসেবে তাঁর যোগ্যতা, দক্ষতা ও সুনামের স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছেন।