৯:৪০ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার | | ৯ রবিউস সানি ১৪৪০




নওগাঁয় শহীদ মামুন স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

১২ নভেম্বর ২০১৭, ০৫:৫৪ পিএম | নকিব


আব্দুল মান্নান, নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় শহীদ মামুন স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার বিকেলে সদর উপজেলার হাঁপানিয়া ইউনিয়নের কুশাডাঙ্গা স্কুল মাঠে স্থানীয় সামাজিক-সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ নওগাঁ এ খেলার আয়োজন করে।  খেলায় আব্দুল জলিল পরিষদ ফুটবল একাদশকে ১-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় নজিপুর বিপিএল ফুটবল ক্লাব। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক।  একুশে পরিষদ নওগাঁর লাখাইজানি শাখার সভাপতি ফিরোজ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ডিএম আব্দুল বারী, সহ-সভাপতি রফিকুদৌলা রাব্বী, অ্যাড. মুকুল চন্দ্র কবিরাজ, সাধারণ সম্পাদক এম এম রাসেল, শিক্ষক আশিষ সাহা, সংগঠনের উপদেষ্টা মর্ত্তুজা রেজা, লখাইজানি শাখার সাধারণ সম্পাদক আজিজুর রহমান স্বপন প্রমুখপরে বিজয়ী ও রানার আপ দলের মাঝে পুরস্কার তুলে দেন শহীদ মামুনের বড় ভাই মুক্তিযোদ্ধা মুজাহিদুল ইসলাম ও ছোট ভাই প্রকৌশলী মঞ্জুর কবির। 

২০ অক্টোবর টুর্নামেন্ট শুরু হয়।  প্রতিযোগিতায় মোট আটটি দল অংশ নেয়। শহীদ মামুন কিশোর মুক্তিযোদ্ধা ছিলেন।  ১৯৭১ সালে মান্দা উপজেলার কালিকাপুর বাজার এলাকা থেকে মামুনকে ধরে নিয়ে পিস কমিটির নেতারা তাকে পাকবাহিনীর হাতে তুলে দেয়।  পরে তাকে নিমর্মভাবে হত্যা করা হয়।  তার স্মরণে মান্দায় গোটগাড়ী শহীদ মামুন হাইস্কুল ও কলেজ নির্মিত হয়েছে।  নওগাঁ শহরে শহীদ মামুনের নামে একটি পৌর মার্কেটও রয়েছে।