৮:২৯ এএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

বাস নেই ঢাকা মুখি বাস সংকটে যাত্রীদের ভোগান্তি

১২ নভেম্বর ২০১৭, ০৬:০২ পিএম | রাহুল


তুহিন মোল্লা, গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের মহাসড়ক গুলোতে উত্তর ও পশ্চিমবঙ্গের দূরপাল্লার বাসগুলো ঢাকা মুখি চলাচল না করায় এবং লোকাল বাস সংকটে ভোগান্তিতে পড়েছে হাজার হাজার যাত্রীরা। 

রোববার সকাল থেকে হাজার হাজার মানুষ এ ভোগানিতে পড়েছে। 

পুলিশ, এলাকাবাসী ও যাত্রীরা জানায়, উত্তর ও পশ্চিমবঙ্গ থেকে ঢাকায় প্রবেশ মুখি গাজীপুরে কোন বাস আসছে না।  এদিকে গাজীপুরে লোকাল বাসেরও সংকট দেখা গেছে।  যার ফলে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যাত্রীদের ভীড় বেড়ে যায়।  বাস না পেয়ে গন্তব্যস্থলে পৌছাতে পারছে না যাত্রীরা।  এতে ঘণ্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকে ভোগান্তি পোহাতে হচ্ছে হাজার হাজার যাত্রীদের।  এদিকে ঢাকায় বিএনপির জনসভা ঘিরে বাস চলাচল বন্ধ করে রাখা হয়েছে কি না এমন প্রশ্ন অনেকের।  বাস না পেয়ে ওইসব যাত্রীরা গাজীপুরের চান্দনা চৌরাস্তা, কোনাবাড়ী, সফিপুর, মৌচাক, চন্দ্রা, কালিয়াকৈর, টঙ্গী, বোর্ডবাজার ও শ্রীপুরসহ বিভিন্ন এলাকাসহ সাধারণ যাত্রীদের এ ভোগান্তির কথা শুনা গেছে। 

গাজীপুর ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ সুপার সালে উদ্দিন আহম্মেদ জানান, দূরপাল্লার বাস গুলো ঢাকা মুখি যাচ্ছে না।  তবে ঢাকা থেকে দূরপাল্লার বাসগুলো বিভিন্ন অঞ্চলে বেরিয়ে যাচ্ছে।  এছাড়া লোকাল বাসগুলো অন্য দিনের চেয়ে কম চলছে। 

সালনা (কোনাবাড়ী) হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হোসেন সরকার জানান, দুরপাল্লার বাস গাজীপুরে আসছে না।  এছাড়াও লোকাল বাস গুলোর অন্য দিনের মতো অনেকাংশে কম চলাচল করছে।  তবে কি কারনে এমন হয়েছে তা বলতে পারছি না।  বাস সংকটে যাত্রীদের কিছুটা তো সমস্যা হচ্ছেই। 

গাজীপুর হাইওয়ে অঞ্চলের পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম জানান, অন্য দিনের চেয়ে গাজীপুরে মহাসড়কগুলোতে যানবাহন একটু কম।  তবে যানবাহন চলাচলে পুলিশের পক্ষ থেকে কোন বাঁধা নিষেধ নেই।