৮:৩৬ এএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

গোপালগঞ্জের টুঠামান্দ্রা বিদ্যালয়ে কঠোর নিরাপত্তায় চলছে জে এস সি পরীক্ষা

১২ নভেম্বর ২০১৭, ০৬:০৪ পিএম | মুন্না


এম শিমুল খান, গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ সদর উপজেলার টুঠামান্দ্রা উচ্চ বিদ্যালয়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে চলছে জেএসসি পরীক্ষা। 

রবিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, টুঠামান্দ্রা উচ্চ বিদ্যালয়ের হলে চারপার্শে কঠোর পাহাড়ায় রয়েছে পুলিশ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনির নজরদারী। 

এছাড়াও হলের ভিতরে কঠোর ভাবে শিক্ষার্থীদের নজরদারী করছে শিক্ষকরা।  নকল করা থেকে বিরত থাকার জন্য এ নজরদারী করছে বলে জানান কর্তৃপক্ষ।  

টুঠামান্দ্রা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরীক্ষা কেন্দ্রের সহকারী সচিব নিহার কান্তি বাছার বলেন, এ বছর আমাদের বিদ্যালয়ে প্রথম জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।  পরিক্ষায় নকল এড়াতে এ নজরদারী করা হয়েছে।  শিক্ষার মান প্রতিটি ছাত্র যেন তাদের মেধার উপর পায় সে জন্যই এ ব্যবস্থা। 

কোন নকল করা কোন ছাত্র এ হলে থাকতে পারবে না।  প্রতিটি শিক্ষককে তাদের হলে ডিউটিতে পাঠানোর আগে নকলের ব্যাপারে কঠোর নজরদারী রাখার জন্য বলা হয়েছে।  কোন শিক্ষার্থী নকল করলে সাথে সাথে তার বিরুদ্ধে আইনী ব্যাবস্থা নেওয়া হবে জানান এ প্রধান শিক্ষক। 

টুঠামান্দ্রা সরজবালা বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক ও হল সুপার অরবিন্দু রায় বলেন, টুঠামান্দ্রা উচ্চ বিদ্যালয়ের হলে শান্তিপূর্ন ও সম্পুর্ন নকল মুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।  অন্য কেন্দ্র গুলিতে নকল ধরা পরলেও এ কেন্দ্রে এখন পর্যন্ত কোন নকলের কথা জানা যায়নি।