৪:৫৩ পিএম, ২৪ নভেম্বর ২০১৭, শুক্রবার | | ৫ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

উপকূল দিবস ও উপকূল উন্নয়ন বোর্ড প্রতিষ্ঠার দাবীতে বরগুনায় মানববন্ধন

১২ নভেম্বর ২০১৭, ১১:৩৩ পিএম | নিশি


কে.এম.রিয়াজুল ইসলাম,বরগুনা : ১২ নভেম্বর জাতীয় উপকূল দিবস পালন ও উপকূল উন্নয়ন বোর্ড প্রতিষ্ঠার দাবীতে বরগুনায় মানববন্ধন কর্মসূচি ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। 

রোববার সকালে বরগুনা প্রেসক্লাব ও ঘূর্ণিঝড় প্রস্তুত কর্মসূচি (সিপিপি) এর উদ্যোগে বরগুনা প্রেসক্লাব চত্তরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। 

পরে বরগুনার জেলা প্রশাসকের  মাধ্যমে জাতীয়ভাবে দিবসটি উদযাপনের জন্য এবং উপকূল উন্নয়ন বোর্ড প্রতিষ্ঠার দাবীতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের মন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রেরণ করা হয়। 

মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন বরগুনা প্রেসক্লাব সভাপতি জাকির হোসেন মিরাজ, সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ একাত্তর বরগুনা জেলা শাখার সভাপতি আনোয়ার হোসেন মনোয়ার, বরগুনার পাবলিক পলিসি ফোরামের আহবায়ক মোঃ হাসানুর রহমান ঝন্টু, নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন কামাল, বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি সোহেল হাফিজ, বরগুনা জেলা অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি আবু জাফর সালেহ, প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি জাফর হোসেন হাওলাদার প্রমুখ। 

এসময় বক্তারা বলেন, ৭০এর প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে উপকূলের লাখ লাখ মানুষ নিহত হয়।  সব হারিয়ে নিঃস্ব হয়ে যায় প্রাণে বেঁচে থাকা পরিবারগুলো। 

তাই উপকূলবাসীর ভাগ্য উন্নয়নের জন্য উপকূল উন্নয়ন বোর্ড বাস্তবায়নসহ  ৭০ এর ঘূর্ণিঝড়ে নিহতদের স্মরণে সরকারিভাবে ১২ নভেম্বরকে উপকূল দিবস হিসেবে ঘোষণার দাবী জানান তারা।