৫:২৫ এএম, ১৮ ডিসেম্বর ২০১৭, সোমবার | | ২৯ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

স্বাস্থ্য সেবা প্রদানে শ্রেষ্ঠত্ব অর্জন নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

৩০ নভেম্বর ২০১৭, ০৩:০৮ পিএম | মুন্না


মো.শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : স্বাস্থ্য সেবা প্রদানে ময়মনসিংহ বিভাগে শ্রেষ্ঠত্ব অর্জন করলো নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক স্বাস্থ্য সেবা প্রদানের ক্ষেত্রে শ্রেষ্ঠ উপজেলা হিসেবে পুরস্কার প্রদান গত মে ২০১৭ ইং থেকে এই পুরস্কার প্রদান শুরু হয়েছে। 

এ বিষয়ে ২৯ নভেম্বর বুধবার ময়মনসিংহ বিভাগীয় মাসিক সমন্বয় সভা নেত্রকোনা জেলার সিভিল সার্জন কার্যালয়ে Monthly Award Strengthening Initiative to Upzilla Health Complex শীর্ষক অনুষ্ঠানে ময়মনসিংহ বিভাগে স্বাস্থ্য সেবা প্রদানের ক্ষেত্রে শ্রেষ্ঠ উপজেলা হিসেবে মে, জুন এবং জুলাই মাসের পুরস্কার গ্রহন করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অনুপম ভট্টাচার্য। 

উক্ত অনুষ্ঠানে ময়মনসিংহ বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডাঃ নূর মোহাম্মদ, উপপরিচালক ডাঃ মোঃ আঃ গনি, ময়মনসিংহ জেলার সিভিল সার্জন ডাঃ এ কে এম আঃ রব, নেত্রকোনা জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ তাজুল ইসলাম খান, শেরপুর জেলার সিভিল সার্জন, জামালপুর জেলার সিভিল সার্জন, নেত্রকোনা জেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, নান্দাইল, ফুলবাড়িয়া ও ত্রিশাল উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রমুখ উপস্থিত ছিলেন। 

মে মাস থেকে সেপ্টেম্বর পর্যন্ত মোট পাঁচ মাসের পুরস্কার প্রদান করা হয়েছে।  এরমধ্যে মে, জুন এবং জুলাই মাসে নান্দাইল, আগস্টে ত্রিশাল এবং সেপ্টেম্বরে ফুলবাড়িয়া উপজেলা ময়মনসিংহ বিভাগের মধ্যে শ্রেষ্ঠ উপজেলা হিসেবে পুরস্কার প্রাপ্ত হয়। 

নান্দাইল উপজেলায় প্রতিমাসেই উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মিটিং অনুষ্ঠিত হয় এবং প্রতি মিটিংয়েই হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জাতীয় সংসদ সদস্য জনাব আনোয়ারুল আবেদীন খান তুহিন উপস্থিত থাকেন। 

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অনুপম ভট্টাচার্য্য বলেন," নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ময়মনসিংহ বিভাগের মধ্যে শ্রেষ্ঠ হওয়ায় আমি গর্বিত।  এ কৃতিত্বের দাবীদার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল ডাক্তার, কর্মকর্তা সহ মাঠপর্যায়ের সকল কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ।