৪:১২ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮, সোমবার | | ৮ রবিউস সানি ১৪৪০




সময়ের চ্যালেঞ্জ গ্রহণ করে টিকে আছে মধুমিতা সিনেমা হল

০১ ডিসেম্বর ২০১৭, ১১:৪৬ এএম | নকিব


এসএনএন২৪.কম : রাজধানীর প্রাচীন সিনেমা হলগুলোর মধ্যে অন্যতম ‘মধুমিতা সিনেমা হল’। 

১৯৬৭ সালের ১ ডিসেম্বর ‘ক্লিওপেট্রা’ শিরোনামের একটি হলিউড সিনেমা প্রদর্শনের মধ্য দিয়ে এই প্রেক্ষাগৃহটি যাত্রা শুরু করে।  আজ সিনেমা হলটির ৫০ বছর পূর্ণ হলো। 

হলটির ব্যবস্থাপনা পরিচালক ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, সিনেমা হলটির ইতিহাস বলে-কয়ে শেষ করা যাবে না।  ১২২১ জন দর্শক একসঙ্গে বসে ছবি দেখতে পারেন এ সিনেমা হলে।  আমি ৩৮ বছর ধরে এই সিনেমা হলের সঙ্গে।  বর্তমানে বাংলা সিনেমার ব্যবসা মন্দার দিকে।  এরপর একের পর এক সিনেমা হল বন্ধ হয়ে গেলেও মধুমিতা সময়ের চ্যালেঞ্জ গ্রহণ করে টিকে আছে। 

সিনেমার প্রযোজক, দর্শক সবার দৃষ্টিতে বর্তমানে চালু থাকা ঢাকার হলের মধ্যে অন্যতম আধুনিক হল মধুমিতা।  রাজনীতিবিদ, সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ফিল্মের এমন কোনো তারকা নেই, যিনি মধুমিতায় ছবি দেখতে আসেননি।  হলটির ৫০ বছরপূর্তিতে শুভেচ্ছা বাণী দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

প্রধানমন্ত্রী তার শুভেচ্ছা বাণীতে জানিয়েছেন, প্রতিষ্ঠার পর থেকে মধুমিতা সিনেমা হল ৫০ বছর ধরে দেশীয় সংস্কৃতির প্রচার ও প্রসারে অনবদ্য ভূমিকা পালন করে একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।  আমার প্রত্যাশা মধুমিতা সিনেমা হল কর্তৃপক্ষ ভবিষ্যতে এ ধারাবাহিকতা অব্যাহত রাখবে।  আমি ৫০ বছরপূর্তি উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সাফল্য কামনা করছি। 



keya