৫:২৭ এএম, ১৮ ডিসেম্বর ২০১৭, সোমবার | | ২৯ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

নবীগঞ্জে অপরাধ প্রতিরোধে লক্ষে ‘নাইট পেট্রল’ কমিটি গঠন

০২ ডিসেম্বর ২০১৭, ০৩:৫৬ পিএম | মুন্না


মিজানুর রহমান সোহেল, নবিগঞ্জ প্রতিনিধি :  হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় অপরাধ প্রতিরোধে লক্ষে ‘নাইট পেট্রল’ কমিটি গঠন করলো নবীগঞ্জ থানা পুলিশ। 

শীতের রাতে নাইট পেট্রল টিমের টহলে অপরাধ আগের তুলনায় অনেকটা কমবে বলে আশা থানা পুলিশের।  নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ এস এম আতাউর রহমানের উদ্যোগে শুক্রবার রাতে বাউসা ইউনিয়নের ৯ ওয়ার্ডে ৯ টি কমিটি গঠন করে আনুষ্টানিকভাবে এর কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।  থানা পুলিশের এমন উদ্যোগ অনেকের কাছে প্রশংসিত হয়েছে। 

থানা পুলিশ সুত্রে জানা যায়, প্রতি বছরই শীতকালে চুরি, ডাকাতিসহ নানা অপরাধ প্রবনতা বেড়ে যায়, তাই আর যাতে অপরাধ না হতে পারে এজন্য এবার শীতের শুরুতেই ‘নাইট পেট্রল’ কমিটি গঠনের উদ্যোগ নেন থানার অফিসার ইনচার্জ এম এম আতাউর রহমান।  প্রথমে কুর্শি ও বাউসা ইউনিয়নে এই কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। 

পর্যাক্রমে নবীগঞ্জ উপজেলার ১৩ ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে নাইট পেট্রল কমিটি করা হবে।  এর আগে প্রস্তুতিমূলক একাধীক সভা করে এমন সিদ্ধান্ত গৃহিত হয়।  কুর্শি ইউনিয়নের চেয়ারম্যান আলী আহমেদ মুসার নেতৃত্বে ওই ইউনিয়নের ৯ ওয়ার্ডের মেম্বারদের সহযোগীতায় ও বাউসা ইউনিয়নের চেয়ারম্যান আবু সিদ্দিকের সহযোগীতায় ৯ ওয়ার্ড মেম্বারদের নিয়ে নাইট পেট্রল টিম গঠন করা হয়।  নাইট পেট্রল টিম প্রতি রাতে টর্চ লাইট ও লাঠি নিয়ে টহল দিবে।  জনগন, জনপ্রতিনিধি ও পুলিশের সাথে সার্বক্ষনিক যোগাযোগ থাকবে তাদের।  এর ফলে রাতে বিভিন্ন অপরাধমূলক কাজ কমবে। 

এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস এম আতাউর রহমান বলেন, অপরাধ কমাতে কুর্শি ও বাউসা ইউনিয়নের চেয়ারম্যানের নেতৃত্বে ৯ ওয়ার্ডের ৯ মেম্বারদের সহযোগীতায় হবিগঞ্জ জেলায় এই প্রথম নাইট পেট্রল টিম গঠন করা হয়েছে।  এর ফলে আগের তুলনায় অপরাধ অনেকটা কমবে বলে মনে হচ্ছে। 

ওসির এমন উদ্যোগকে ধন্যবাদ জানিয়ে হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু বলেন, থানা পুলিশের এই উদ্যোগে অপরাধ প্রবনতা অনেকটা কমে আসবে এবং এর কার্যক্রম অব্যাহত রেখে প্রতি ইউনিয়নে কমিটি গঠনের কথাও বলেন তিনি।