২:১৫ পিএম, ১২ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২৩ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

দুবাইয়ে বাংলাদেশী ব্যবসায়ীদের ভ্যাট সংক্রান্ত পরামর্শ সভা

০৩ ডিসেম্বর ২০১৭, ১০:০৯ এএম | মুন্না


এম এনাম হোসেন, আমিরাত প্রতিনিধি : সংযুক্ত আরব আমিরাতে আগামি জানুয়ারি থেকে ভ্যাট চালু হচ্ছে।  এ বিষয়ে এক পরামর্শমূলক সভার আয়োজন করে বাংলাদেশী ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই (বিবিসি)।  বৃহস্পতিবার দুবাইয়ের একটি অভিজাত হোটেলে আসন্ন ভ্যাট সংক্রান্ত সবাইকে সচতেন করার লক্ষ্যে নানা দিক তুলে ধরা হয়। 

বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই এর সিনিয়র সহ সভাপতি আইয়ুব আলী বাবুলের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফউদ্দিন আহমদের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কন্স্যুলেট দুবাইয়ের কমার্শিয়াল কাউন্সিলর ড. একে এম রফিক আহমদ। 

এ সময় বক্তারা বলেন, আসন্ন ভ্যাট বিষয়ে বাংলাদেশী ব্যবসায়ী এবং সাধারণ প্রবাসীদেরকে সঠিক তথ্য পৌছিয়ে দিতে সবাইকে একযোগে কাজ করতে হবে।  ভ্যাট চালু হওয়াতে বাংলাদেশ থেকে হিসাব রক্ষক এবং সফটওয়্যার আমদানি করার দ্বার উম্মোচিত হয়েছে। 

ভ্যাটের সকল ইতিবাচক সুযোগ কাজে লাগাতে বাংলাদেশীদেরকে এগিয়ে আসারও আহবান করেন তারা।  আমিরাত সরকারের সকল আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে এখানে ব্যবসা চালিয়ে যাবার উপরও জোর আহবান করেন তারা। 

এ সময় ভ্যাট সম্পর্কিত উপস্থিত সবার প্রশ্নের উত্তর দেন ভ্যাট কন্স্যুলার হিসেবে নিয়োজিত শহিদ হোসাইন, নওফেল সালাম, ডমিনিক পেরেইরা ও মোহাম্মদ মাজেদ।