৫:২৫ এএম, ১৮ ডিসেম্বর ২০১৭, সোমবার | | ২৯ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

কলেজ প্রভাষক হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল

০৩ ডিসেম্বর ২০১৭, ০২:২৬ পিএম | মুন্না


সিলেট প্রতিনিধি : সুনামগঞ্জের জামালগঞ্জ  সরকারি ডিগ্রি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক আবু তৌহিদ জুয়েলের হত্যারকারীদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে কলেজ শিক্ষক-শিক্ষার্থীরা রবিবার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন। 

সহকারি অধ্যাপক আবদুল কাদিরের কলেজ ক্যাম্পাসে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, শুক্রবার ধর্মপাশায় নিজ বাড়িতে প্রতিপক্ষের লোকজন ধারালো রামদা দিয়ে কুপিয়ে নির্মম ভাবে হত্যা করে কলেজের প্রভাষক আবু তুহিন জুয়েলকে। 

এ ঘটনায় ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হলে থানা পুলিশ দু’জনকে গ্রেফতার করে দায় এড়িয়েছে।  অনতিবিলম্বে অন্যান্য আসামীদের গ্রেফতার ও দায়িদের ফাঁসির দােিব জানান সমাবেশ বক্তারা। 

সমাবেশে  বক্তব্য রাখেন, প্রভাষক কামরুল ইসলাম, আবু ওবায়দা নাদিম, শামীমা আক্তার শিমু, রুমি আক্তার, মহিউদ্দিন, শিক্ষার্থী রাসেল আহমেদ, আসাদ আল সাদি, ফাতেমা আক্তার, সুর্বণা রায়, রুমানা আক্তার প্রমূখ। 

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাস থেকে বের করা হয়।  মিছিলটি  উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে করে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসে সমাপ্ত হয়।  পরবর্তীতে আসামীদের দ্রুত গ্রেফতার ও তাদের ফাঁসির দাবিতে কলেজের শিক্ষক- শিক্ষার্থীদের পক্ষ্য থেকে জামালগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান’র নিকট একটি স্মারক লিপি প্রদান করা হয়।