৫:০৮ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৮, শনিবার | | ১১ মুহররম ১৪৪০


খাগড়াছড়িতে পর্যটকদের নিরাপত্তায় ফরেনার্স পুলিশ চেকপোস্ট‘র উদ্বোধন

০৩ ডিসেম্বর ২০১৭, ১০:১১ পিএম | সাদি


সাগর চক্রবর্তী কমল, মাটিরাঙ্গা প্রতিনিধি : খাগড়াছড়িতে আগত দেশী-বিদেশী পর্যটকদের নিরাপত্তায় খাগড়াছড়ির আলুটিলা পর্যটন এলাকায় ফরের্নাস চেকপোস্ট‘র উদ্বোধন করা হয়েছে।  রোববার বিকাল সাড়ে ৪টার দিকে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে ফরেনার্স চেক পোস্টের উদ্বোধন করেন খাগড়াছড়ি থেকে নির্বাচিত সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। 

খাগড়াছড়ির আলুটিলা পর্যটন এলাকায় ফরের্নাস চেকপোস্ট‘র উদ্বোধন উপলক্ষ্যে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। 

খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম, খাগড়াছড়ির পুলিশ সুপার মো: আলী আহমদ খান ও খাগড়াছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল জি এম সোহাগ কমিউনিটি পুলিশিং সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।  মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ জাকির হোসেন সমাবেশে সভাপতিত্ব করেন। 

পর্যটনের উন্নয়নে সকলকে এগিয়ে আসার আহবান জানিয়ে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, সন্ত্রাসী কর্মকান্ড ও চাঁদাবাজি পর্যটনের বিকাশে বড় অন্তরায়।  আলুটিলা পর্যটন সড়কে নিজেই চাঁদাবাজির শিকার উল্লেখ করে তিনি বলেন, ফরেনার্স চেক পোস্ট প্রতিষ্ঠার মাধ্যমে এখানে দেশী-বিদেশী পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত হবে। 

খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, মাটিরাঙ্গা পৌরসভা মেয়র শামছুল হক ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন।  কমিউনিটি পুলিশিং সমাবেশে মাটিরাঙ্গা, গোমতি ও বেলছড়ি থেকে শতাধিক কমিউনিটি পুলিশ অংশগ্রহণ করে।