৯:০৪ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ২৫ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

এবার গ্রামীণফোনের নেটওয়ার্ক বিচ্ছিন্ন ৩ পার্বত্য জেলা

০৪ ডিসেম্বর ২০১৭, ০৮:৫৭ পিএম | সাদি


জিয়াউর রহমান জুয়েল, রাঙ্গামাটি প্রতিনিধি : এবার গ্রামীণফোনের নেটওয়ার্ক থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে পার্বত্য তিন জেলা।  রোববার সন্ধ্যা ৬টার পর থেকে হঠাৎ করে তিন জেলায় নেটওয়ার্ক বন্ধ হয়ে যায়।  এতে দুর্ভোগে পড়েছেন কোম্পানিটির রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের ইন্টারনেট ব্যবহারকারীসহ অসংখ্য গ্রাহক। 

এর আগে বিটিসিএল’র অপটিক্যাল ফাইবার কেটে যাওয়ায় ২৬ নভেম্বর সকাল থেকে ২৭ নভেম্বর রাত পর্যন্ত টেলিটকের সংযোগ বিকল থাকে।  এতে রাঙ্গামাটি ও খাগড়াছড়ির দেড়লাখ গ্রাহক ভোগান্তিতে পড়েন। 

গ্রাহকরা জানান, রোববার সন্ধ্যা থেকেই গ্রামীণফোনের নেটওয়ার্ক বন্ধ হয়ে যাওয়ায় ইন্টারনেটসহ টেলিযোগাযোগ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন।  ভোগান্তি দূর করতে বাধ্য হয়ে ভিন্ন অপারেটরের সিম নিয়ে যোগাযোগ সক্রিয় রেখেছেন।   সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত গ্রামীণফোনের নেটওয়ার্ক বন্ধ ছিল। 

গ্রামীণফোনের রাঙ্গামাটি কাস্টমার কেয়ার সার্ভিসের ব্যবস্থাপক রিতম চাকমা বলেন, রোববার সন্ধ্যা ৬টার পর থেকে কোম্পানিটির নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে পড়ে।  গ্রাহকেরা অফিসে ছুটে আসছেন ভোগান্তির কারণ জানতে।  বিষয়টি তাৎক্ষণিক কোম্পানির প্রধান কার্যালয়ে জানানো হয়েছে।  কী কারণে এমনটা হয়েছে তা জানা সম্ভব হয়নি। 

এ বিষয়ে কোম্পানিটির চট্টগ্রামের আঞ্চলিক ব্যবস্থাপক সৈয়দ সাইফুদ্দিন খালেদ জানান, কারিগরি ত্রæটির কারণে পার্বত্য তিন জেলায় গ্রামীণফোনের নেটওয়ার্ক রোববার সন্ধ্যায় বন্ধ হয়ে পড়ে।  ত্রæটি সারাতে কাজ চলছে।  নেটওয়ার্ক সচল হতে দু’য়েক দিন লাগতে পারে।  তবে তিন জেলায় তাদের গ্রাহকের সংখ্যা জানাতে পারেননি তিনি। 

Abu-Dhabi


21-February

keya