৫:২৬ এএম, ১৮ ডিসেম্বর ২০১৭, সোমবার | | ২৯ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

ভোলায় পল্লী বিদ্যুত কর্তৃপক্ষের খামখেয়ালী

লালমোহনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে কলেজ ছাত্র শুভ

০৪ ডিসেম্বর ২০১৭, ০৯:২০ পিএম | নিশি


মোঃ আমজাদ হোসেন,ভোলা প্রতিনিধিঃ  লালমোহনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এমদাদুল ইসলাম শুভ নামের এক কলেজ ছাত্র গুরুতর আহত হয়েছে। 

আজ ৪ ডিসেম্বর সোমবার সকাল ১১টার দিকে লালমোহন পৌরসভার নয়ানী গ্রামের ৪নং ওয়ার্ডের সাফিয়া খানম মহিলা মাদ্রাসা রোডে টাওয়ারের পাশে এ ঘটনা ঘটে।  আহতকে প্রথমে লালমোহন হাসপাতালে আনা হলে তার অবস্থা আশংকা জনক বিধায় কর্তব্যরত ডাক্তার তাকে ভোলা হাসপাতালে প্রেরন করেন। 

স্থানীয়রা জানান, বিদ্যুতের ১১ হাজার ভোল্টেজের মেইন লাইনের এ তারটি এক বছরের বেশী সময় ধরে বিকল হয়ে আছে।  তারের খাম্বার সাথে লাগানো অংশে হঠাৎ করেই ফুৎফুৎ আগুন ধরে উঠে।  তবে দুই তিন মাস ধরে এ সমস্যা বেশী।  আমরা বার বার অফিসে জানানোর পরেও তারা তার পাল্টায়নি।  তার পাল্টাবে বলে কিন্তু পাল্টায় না। 

শুভ বাসা থেকে বের হযে ট্রান্সফর্মার খাম্বাটির নিচ বরাবর আসা মাত্রই আগুন ধরে উঠে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে গায়ের উপর জড়িযে যায়।  মাঠে ও রাস্তায় থাকা লোকজন চিৎকার দিলে চৌকিদার বাড়ির মাষ্টার এসে বাঁশ দিয়ে অনেক কৌশলে শুভকে উদ্ধার করে এবং তাৎক্ষনিক তাকে পৌর ৪নং ওয়ার্ডের কাউন্সিলর আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান খোকন আহত শুভকে লালমোহন হাসপাতালে আনার ব্যবস্থা করেন। 

তার অবস্থা বেগতিক দেখে কর্তব্যরত ডাক্তার তাকে ভোলা হাসপাতালে পাঠিয়ে দেন।  এদিকে ঘটনার পরপরই ছিঁড়ে পড়া তার লাগাতে এলে পল্লী বিদ্যুতের দুইজন জনরোষানলে পড়েন।  পৌর ৪নং ওয়ার্ডের বাসিন্দা আহত এমদাদুল ইসলাম শুভ ঢাকা মোহাম্মদ পুরের স্টেট কলেজের ম্যানেজমেন্ট বিষয়ে অনার্স প্রথম  বর্ষের ছাত্র।  অপর দিকে সে ভাল খেলোয়ার।  পল্লী বিদ্যুতের স্বেচ্ছাচারিতার কারনে মেধাবী এ ছাত্র এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। 

লালমোহন পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সফিকুল ইসলাম বাদল, সাংগঠনিক সম্পাদক শাহজামাল দুলাল, পৌর যুবলীগেের সভাপতি ফরহাদ হোসেন মেহের, সাধারন সম্পাদক আমিনুল ইসলাম, পৌর ছাত্রলীগের আহবায়ক মুর্তজা সজিবসহ অন্যান্য নেতৃবৃন্দ ঘটনাস্থলে যান এবং আহত শুভর পরিবারকে শান্তনা দেন। 

আর কোন দুর্ঘটনা যাতে না ঘটে এজন্য জীবনের ঝুঁকি এড়াতে এলাকাবাসি দ্রুতগতিতে অল্পসময়ের মধ্যে পল্লী বিদ্যুতের মেইন লাইনের চিকন তার পরিবর্তন করার দাবি জানান।