১১:১০ এএম, ১৬ ডিসেম্বর ২০১৭, শনিবার | | ২৭ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

লালমনিরহাটের সাবেক এমপি কাজী নুরুজ্জামানের ইন্তেকাল

০৬ ডিসেম্বর ২০১৭, ০৮:৩৭ এএম | মুন্না


আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা ও লালমনিরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি অধ্যক্ষ আলহাজ কাজী নুরুজ্জামান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি......রাজিউন)। 

মঙ্গলবার সন্ধ্যায় পাটগ্রাম পৌর এলাকার নিজ বাসভবনে ইন্তেকাল করেন তিনি।  তিনি বেশকিছু দিন ধরেই বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।  মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। 

পারিবারিক সূত্রে জানা গেছে, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের ৬ নং সেক্টরের সংগ্রাম কমিটির সাধারণ সম্পাদক ও পাটগ্রাম সরকারি জসমুদ্দিন কাজী আব্দুল গনি কলেজের অধ্যক্ষ ছিলেন।  দুই মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি। 

এছাড়া তিনি ১৯৭৯ সালে লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসন থেকে বিএনপি’র মনোনয়ন নিয়ে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।  বুধবার দুপুর ২টায় পাটগ্রাম সরকারি জসমুদ্দিন কাজী আব্দুল গনি কলেজ মাঠে মরহুমের প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হবে।  পরে তার গ্রামের বাড়ি উপজেলার কুচলিবাড়ীতে বিকেল ৪টায় দ্বিতীয় নামাজে জানজো শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। 

পাটগ্রাম উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল করিম প্রধান বলেন, আমরা একজন সৎ, যোগ্য, নিষ্ঠাবান রাজনীতিবিদ এবং একজন মুক্তিযোদ্ধাকে হারারাম।  সাবেক এমপি, বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ রাজনীতিবিদের মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও লালমনিরহাট জেলা বিএনপির অন্যতম সদস্য ব্যারিস্টার হাসান রাজিব প্রধান, স্বেচ্ছাসেবক দল, যুবদল, শ্রমিক দল, ছাত্রদলসহ বিএনপির অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।