২:৪৭ এএম, ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার | | ২৬ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

নাটোরের বড়াইগ্রামের চেয়ারম্যান প্রার্থীসহ ২ ইউনিয়নে ৫ জনের প্রার্থী প্রত্যাহার

০৭ ডিসেম্বর ২০১৭, ০১:৫৮ পিএম | মুন্না


মো: রাশেদুল ইসলাম, নাটোর প্রতিনিধি : আগামি ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নাটোরের বড়াইগ্রাম বনপাড়া পৌরসভার কোন প্রার্থীই প্রার্থীতা প্রত্যাহার করেনি।  এদিকে বড়াইগ্রাম উপজেলার ২টি ইউনিয়ানের নির্বাচনে মাঝগাঁও এবং জোয়াড়ী ইউনিয়নে একজন চেয়ারম্যান প্রার্থী ও চারজন সাধারণ সদস্য প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। 

প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন বুধবার সন্ধ্যা পর্যন্ত এসব প্রার্থীরা নিজ নিজ উদ্যোগে প্রার্থীতা প্রত্যাহার করে নেন সন্ধ্যায় জেলা নির্বাচন কর্মকর্তা ও বনপাড়া পৌর নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা মো. আবুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।  তিনি জানান, ইউপি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. ইকবাল আহম্মেদের কাছে তারা প্রার্থীতা প্রত্যাহারের আবেদন করে তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। 

প্রত্যাহারকারীরা হলেন, মাঝগাঁও ইউনিয়নের চেয়ারম্যান পদে আশরাফুল আলম আশু এবং সাধারণ সদস্য পদে জোয়াড়ী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সিদ্দীকুর রহমান, মকবুল হোসেন, ৪নং ওয়ার্ডের মোঃ তৌফিক এবং ৭নং ওয়ার্ডের মোঃ তরিকুল ইসলাম। 

জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল হোসেন আরো জানান, আগামী ২৮ ডিসেম্বর বনপাড়া পৌরসভা ও এই দুই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।  বনপাড়া পৌর মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত বর্তমান মেয়র কে এম জাকির হোসেন, বিএনপি মনোনীত জেলা বিএনপি’র সদস্য মহুয়া নূর কচি প্রতিদ্বন্দ্বিতা করবেন।  

আর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে জোয়াড়ী ইউনিয়নে আওয়ামী লীগের চাঁদ মাহমুদ ও বিএনপি’র মোঃ আলী আকবর এবং মাঝগাঁও ইউনিয়নে আওয়ামী লীগের মোঃ খোকন মোল্লা, বিএনপি’র প্রভাষক আব্দুল আলীম ও স্বতন্ত্র থেকে মো. মহিবুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করবেন।  বৃহস্পতিবার প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হবে। 

তিনি আরো জানান, বনপাড়া পৌর এলাকার সীমানার সঙ্গে মাঝগাঁও ইউনিয়ন এবং জোয়াড়ী ইউনিয়নের সীমানা জটিলতার কারণে যথাসময়ে পৌরসভাসহ ওই দুইটি ইউনিয়নের নির্বাচন স্থগিত করেছিলেন নির্বাচন কমিশন।  স¤প্রতি সেই জট খুলে যায় এবং নির্বাচন তফসিল ঘোষণা করা হয়। 

এবারের নির্বাচনে হালনাগাদ ভোটার সংখ্যা পৌরসভায় ২১ হাজার ৩০৯ জন, মাঝগাঁও ইউনিয়নে ২৪ হাজার ৩৪৩ জন এবং জোয়াড়ী ইউনিয়নে ২৮ হাজার ৫৫৭ জন।  নির্বাচন সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অবাধ এবং নিরপেক্ষ করতে সব ব্যবস্থা ও প্রস্তুতি নেয়া হচ্ছে।