৩:৩৪ এএম, ২২ আগস্ট ২০১৮, বুধবার | | ১০ জ্বিলহজ্জ ১৪৩৯


বঙ্গবন্ধুর নৌকা প্রেমিক পঙ্গু নাসিরের অটোবাইকের যাত্রী এমপি তুহিন

০৭ ডিসেম্বর ২০১৭, ০৪:০৬ পিএম | জাহিদ


মোঃ শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : নান্দাইল উপজেলার জাহাঙ্গীপুর ইউনিয়নের পেশাদার অটো চালক নাসির উদ্দিন।  নিয়মিত অটোবাইক চালিয়ে দিনাতিপাত করতেন।  হঠাৎ এক সড়ক দূর্ঘটনায় তার একটি পা কেটে ফেলতে হয়।  পা হারিয়ে নাসির উদ্দিন অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্ত এবং পঙ্গু হওয়ায় অনেক যাত্রীই তার বাইকে উঠতে চায় না। 

নাসির উদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামীগের দলীয় প্রতিক নৌকার প্রাণপণ ভক্ত বলে নান্দাইলের সকলের মাঝেই অতিপরিচিত। 

সে অন্যের অটোবাইক চালালেও সর্বদা তার বাইকে জাতির জনক বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক ইনেস্কোর বিশ্ব ঐতিহ্য স্বীকৃতি প্রাপ্ত ৭ই মার্চের ভাষণ নান্দাইলের নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে সারা নান্দাইল ঘুরে বেড়ান।  সে ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী বলেই তাঁর বাইকে বঙ্গবন্ধু ও প্রধামন্ত্রীর ছবি প্যানা লাগানো থাকে। 

নান্দাইল উপজেলা আওয়ামীলীগের সকল কর্মসূচীতে নাসির তার অটো দিয়ে প্রচার প্রচরণা চালায়।  যা ছিলো তার নৌকার প্রতি ভালোবাসার বহি:প্রকাশ।  ‘প্রাণের নান্দাইল’ নামক একটি ফেইসবুক আইডিতে বঙ্গবন্ধু প্রেমিক পঙ্গু নাসির উদ্দিনের জন্য মানবিক সাহায্য চেয়ে স্ট্যাটাস দেওয়া হয়। 

স্ট্যাটাসটি নান্দাইল আসনের সাংসদ মো.আনোয়ারুল আবেদীন খান তুহিনের দৃষ্টি আকর্ষিত হলে তিনি এ ব্যাপারে প্রধানমন্ত্রীকে বিষয়টি অবহিত করেন।  প্রধানমন্ত্রী নিজস্ব তহবিল হতে এক লক্ষ টাকার আর্থিক অনুদান প্রদান করেন।  প্রধানমন্ত্রীর দেওয়া এক লক্ষ টাকার চেক পেয়ে খুশিতে কেঁদে ফেললেন নাসির। 

নাসির সেই অনুদানের এক লক্ষ টাকা দিয়ে একটি নতুন অটো বাইক কিনেন।  আর সেই বাইকে এমপি তুহিনকে প্রথম যাত্রী হিসেবে চড়ান।  এমপি তুহিন বঙ্গবন্ধুর প্রতি পঙ্গু নাসিরের সেই ভালবাসায় অভিভূত হলেন।  পঙ্গু নাসির জননেত্রী শেখ হাসিনা এবং সংসদ সদস্য তুহিনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।