২:৪৭ এএম, ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার | | ২৬ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ি বাজারে

স্থানীয় জনগনের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত

০৭ ডিসেম্বর ২০১৭, ১০:১৯ পিএম | নিশি


মো. আশরাফুল আলম ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ি বাজারে স্থানীয় জনগনের সাথে জেলা আওয়ামী স্বেচ্ছা সেবকলীগের সাধারন সম্পাদক মো. জাকারিয়া জাকির এর এক মত বিনিময় সভা অনুষ্ঠিত।  গতকাল ৭ ডিসেম্বর বৃহঃস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ি বাজারে স্থানীয় জনগনের সাথে এক মতবিনিময় সভা খয়েরবাড়ি ইউপির আওয়ামীলীগের সহ-সভাপতি স্বপন কুমার গোস্বামীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, দিনাজপুর জেলা স্বেচ্ছা সেবকলীগের জেলা শাখার সাধারন সম্পাদক মো. জাকারিয়া জাকির। 

তিনি স্থানীয় জনগনের উদ্দেশ্যে বক্তব্যে বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমি ফুলবাড়ী-পার্বতীপুর-৫ আসন থেকে সংসদ নির্বাচন করতে চাই।  যদি কেন্দ্রীয় হাইকমান্ড নির্দেশ দেন, তাহলে আমি আপনাদের পাশে থেকে নির্বাচন করবো। 

তিনি আরও বলেন, আমার দুঃখ হয় দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি ,মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্প ও বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ রয়েছে সেখানে এই এলাকার শিক্ষিত বেকার যুবকদের চাকুরী হওয়ার কথা।  কিন্তু এই এলাকার গরীব অসহায় মানুষদের চাকুরী হয় না।  তা অত্যান্ত দুঃখজনক।  চাকুরী পায় সমস্ত বাহিরের লোকজন।  এই এলাকায় চিকিৎসা ব্যাবস্থার উন্নয়নের জন্য পার্বতীপুর ফুলবাড়ীতে কোন চক্ষু হাসপাতাল অথবা ডাইবেটিস হাসপাতাল নেই।  অসহায় মানুদেরকে চিকিৎসা নিতে দিনাজপুর বা রংপুর যেতে হয়।  ফুলবাড়ী সরকারী কলেজটি সরকারী করন করা হলেও এখানে শিক্ষকদের বাসস্থান,ছাত্র,ছাত্রীদের থাকার মহিলা ও পুরুষ হোস্টেল নেই,সাইন্সল্যাবটেরী নেই।  তাহলে,এই এলাকার কি উন্নয়ন হয়েছে । যারা আজ ক্ষমতায় রয়েছে তাদের উচিৎ এই এলাকার উন্নয়ন করা।  আপনারা আমাকে দোয়া করবেন আমি যদি দলীয় সিদ্ধান্তে নির্বাচন করার অনুমতি পাই,তাহলে আমি নির্বাচন করবো।  আগামীতে এই এলাকার গরীব দূখী মানুষের পাশে থেকে কাজ করতে পারি।  যারা ক্ষমতায় আছেন তারা তাদের গতিতে চলছে তাদের উপর কেউ কথা বলতে পারে না।  এ কারনে এই এলাকার চোখে পড়ার মত কোন উন্নয়ন হয়নি।  উন্নয়ন কি ভাবে করতে হয় তাও তারা জানেনা।  জনগন তাদেরকে ভয় পায়।  এ জন্য পরিবর্তনের প্রয়োজন।  সারা জীবন কেউ ক্ষমতায় থাকতে পারেনি।  আমাকে মিছিল,মিটিং,আলোচনা সভা করতে একটি মহল বাধা দিতে চায়।  কিন্তু সেই সব বাধা অতিক্রম করে আমি এগিয়ে যাচ্ছি।  আমি কাউকে ভয় পাইনা।  আমার কর্মে বলে দিবে আমি কোথায় গিয়ে দাড়াচ্ছি। 

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মো. আরিফুল ইসলাম আরিফ, দিনাজপুর জেলা মুক্তি যোদ্ধা বিষয়ক সম্পাদক প্রভাষক মো. শহিদুল ইসরাম, জেলা ছাত্রলীগের নেতা মো. আবুল কালাম আজাদ,কৃষি বিষয়ক সম্পাদক জেলা স্বেচ্ছা সেবকলীগের মো. শাহিনুর রশিদ বাবু, আহবায়ক ফুলবাড়ী উপজেলা স্বেচ্ছা সেবকলীগ মো. মেহেদী হাসান মিঠু ।  মতবিনিময় সভাটি পরিচালনা করেন, মো. মকলেসার রহমান মুকুল।  মতবিনিময় সভায় স্থানীয় দলীয় নেতা কর্মী,সাংবাদিকগন  উপস্থিত ছিলেন।