১০:৫৫ পিএম, ২১ জানুয়ারী ২০১৮, রোববার | | ৪ জমাদিউল আউয়াল ১৪৩৯

South Asian College

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আন্তর্জাতিক এসএমই মেলা-২০১৭ এর সমাপনী অনুষ্ঠিত

১৩ ডিসেম্বর ২০১৭, ১২:৩১ পিএম | মুন্না


এসএনএন২৪.কম : দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র আয়োজনে ৩ (তিন) দিনব্যাপী আন্তর্জাতিক এসএমই মেলা-২০১৭ এর সমাপনী অনুষ্ঠান ১১ ডিসেম্বর সন্ধ্যায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠিত হয়।  চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। 

চেম্বার সভাপতি মাহবুবুল আলম’র সভাপতিত্বে এ সময় মেলার স্পন্সর এনসিসি ব্যাংকের এরিয়া চীফ জয়নাল আবেদীন, অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের পক্ষে বেসিক ব্যাংকের ডিজিএম (হেড অফিস) মরিয়ম বেগম ও জোনাকী বুটিকস’র মনিরা মতিন (জোনাকী) বক্তব্য রাখেন।  অনুষ্ঠানে মেলা কমিটির সদস্য ও চেম্বার পরিচালকবৃন্দ মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), এম. এ. মোতালেব, মাহবুবুল হক চৌধুরী (বাবর), অঞ্জন শেখর দাশ ও মোঃ আবদুল মান্নান সোহেল, অন্যান্য পরিচালকদের মধ্যে কামাল মোস্তফা চৌধুরী, ছৈয়দ ছগীর আহমদ, সরওয়ার হাসান জামিল, মোঃ রকিবুর রহমান (টুটুল)-সহ অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিবৃন্দ ও নগরীর বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন-চিটাগাং চেম্বার ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উদ্যোক্তাদের উন্নয়নে সর্বদা কাজ করে যাচ্ছে।  এছাড়া ব্যবসায়ীদের সমস্যা সমাধান, বাস্তবভিত্তিক এবং ব্যবসাবান্ধব নীতিমালা প্রণয়নেও অত্র চেম্বার আন্তরিকভাবে সরকারের সহায়ক হিসেবে ভূমিকা রাখছে। 

তিনি আরো বলেন-২য় আন্তর্জাতিক এসএমই মেলা-২০১৭ ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের বৃহৎ পরিসরে বিপণনের সুযোগ সৃষ্টি করে দিয়েছে।  তাই এ সুযোগকে কাজে লাগাতে পারলে দেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নের দ্বার উন্মোচন এবং আন্তর্জাতিক পরিমন্ডলে আমাদের ইতিবাচক ধারণার জন্ম হবে।  সিটি মেয়র ক্ষুদ্র-মাঝারি-বৃহৎ তথা সম্মিলিত উদ্যোগেই দেশের উন্নতি সম্ভব বলে মনে করেন এবং ব্যবসা প্রসারের ক্ষেত্রে যে কোন সিদ্ধান্তে চিটাগাং চেম্বার এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। 

চেম্বার সভাপতি মাহবুবুল আলম ক্ষুদ্র ও মাঝারি থেকেই বড় বড় শিল্পের সৃষ্টি বলে মন্তব্য করেন।  তিনি এখাতের উদ্যোক্তাদের উৎসাহিতকরণ, উৎপাদিত পণ্যের প্রদর্শন, সহজ ব্যাংক ঋণ প্রাপ্তিতে সহযোগিতা করা এবং উদ্যোক্তা সৃষ্টিই চিটাগাং চেম্বারের লক্ষ্য বলে উল্লেখ করে দেশের বিভিন্ন স্থান থেকে উৎপাদিত পণ্যের অধিক সমারোহে আগামীতে আরো ব্যাপকভাবে মেলা আয়োজন করার প্রতিশ্রæতি ব্যক্ত করেন। 

এছাড়া তিনি অংশগ্রহণকারী সকল ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠান, স্বাস্থ্য সেবা, চামড়াজাত পণ্য, পোশাক শিল্প, হস্ত ও কুটির শিল্প, প্লাষ্টিক, পর্যটন, স্থাপত্য, খাদ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান, কৃষি ও কৃষিজাত পণ্য, পাট ও পাটজাত মন্ত্রণালয়াধীন জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার, সকল দর্শনার্থী, জেলা প্রশাসন, আইন-শৃংখলা বাহিনীসহ সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে সুষ্ঠুভাবে এ মেলা সম্পন্ন করার জন্য চেম্বার কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে আগামীতে মেলার সময়সীমা বৃদ্ধির আহবান জানানো হয়।  এ আহবানের প্রেক্ষিতে চেম্বার সভাপতি ভবিষ্যতে মেলার সময় বৃদ্ধির ঘোষণা দেন।  মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মধ্যে জেনারেল ক্যাটাগরীতে থ্রিটেক, বিমুর্ত ও কলি বুটিকস এবং প্রাইম ক্যাটাগরীতে আরএফএল প্লাষ্টিক লিঃ, বেসিক ব্যাংক ও এনপলি প্লাষ্টিক লিঃ বেস্ট স্টলের পুরস্কার লাভ করে। 

Abu-Dhabi


21-February

keya