১১:১৫ এএম, ১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০


গুণীজনেরা হচ্ছেন প্রজন্মের সন্তানদের পথ প্রদর্শক

২৪ ডিসেম্বর ২০১৭, ০৩:৩৫ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, গুণীজনেরা হচ্ছেন প্রজন্মের সন্তানদের পথ প্রদর্শক। 

তাঁদের জ্ঞান, প্রজ্ঞা ও অভিজ্ঞতা দিয়ে সমাজ তথা জাতিকে আলোর পথ দেখায়।  তিনি ২৩ ডিসেম্বর সন্ধ্যা ৬.৩০ টায় সিআরবি তাশফিয়া গার্ডেনে ভোলা ডেভেলাপমেন্ট ফোরাম আয়োজিত চট্টগ্রাম কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ প্রফেসর মো. এ কে ফজলুল হক এর সংবর্ধনা সভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন। 

উপাচার্য আরও বলেন, প্রফেসর মো. এ কে ফজলুল হক অত্যন্ত মেধাবী ও উঁচুমার্গের একজন মানুষ।  বাংলাদেশের বিভিন্ন জেলায় সরকারী কলেজে তিনি অধ্যপনা করেছেন এবং অনেক আলোকিত মানবসম্পদ সৃষ্টি করেছেন। 

এ নিবেদিত প্রাণ শিক্ষক শুধু ভোলাবাসীর জন্য নয়, তিনি দেশের অমূল্য সম্পদ।  তাঁর সুযোগ্য নেতৃত্বে চট্টগ্রাম কলেজ আরও উন্নতির শিখরে পৌঁছবে মাননীয় উপাচার্য এ প্রত্যাশা ব্যক্ত করে এ গুণী শিক্ষকের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন। 

ভোলা ডেভেলাপমেন্ট ফোরামের সভাপতি লায়ন আবুল কাসেম এমজেএফ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সুপারনিউম্যারারী প্রফেসর ড. মনজুর মোরশেদ মাহমুদ ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব জনাব জহুরুল হক এবং নবনিযুক্ত অধ্যক্ষের জীবনবৃত্তান্ত পাঠ করেন চট্টগ্রাম কলেজের প্রফেসর নিজামউদ্দিন। 

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভোলা জেলা সমমনা সমিতির চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম, ভোলা ডেভেলাপমেন্ট ফোরাম কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জনাব এম. জহিরুল ইসলাম, ভোলা ডেভেলাপমেন্ট ফোরাম চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক জনাব শাহ আলম খান, মনপুরা কলেজের প্রফেসর জাহাঙ্গীর আলম, ভোলা জেলা ছাত্র ফোরামের সভাপতি জনাব হাবিবুর রহমান হাবিব ও অনুষ্ঠান আয়োজন কমিটির সদস্য-সচিব জনাব ওহিদুল ইসলাম। 

অনুষ্ঠান উপস্থাপনা করেন মো. আলী আরশাদ ও মাহবুবুর রহমান সেলিম।