১১:৪৪ পিএম, ১৮ জানুয়ারী ২০১৮, বৃহস্পতিবার | | ১ জমাদিউল আউয়াল ১৪৩৯

South Asian College

চ.বি. উপাচার্য সকাশে ভারতীয় সহকারী হাই কমিশনার

২৬ ডিসেম্বর ২০১৭, ০৬:৫৩ পিএম | সাদি


এসএনএন২৪.কম : মঙ্গলবার (২৬ ডিসেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সাথে উপাচার্যের অফিস কক্ষে চট্টগ্রামস্থ  ভারতীয় সহকারী মান্যবর হাই কমিশনার শ্রী অনিন্দ্য ব্যানার্জী সৌজন্য সাক্ষাত করেন এবং এক মতবিনিময় সভায় মিলিত হন। 

এ সময় মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা, সহকারী প্রক্টর জনাব লিটন দাশ, নাট্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. কুন্তল বড়ুয়া, সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক জনাব কুশল বরণ চক্রবর্তী ও ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) জনাব মো. ফরহাদ হোসেন খান উপস্থিত ছিলেন। 

মাননীয় উপাচার্য মান্যবর অতিথিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অনিন্দ্য সুন্দর ক্যাম্পাসে স্বাগত ও শুভেচ্ছা জানান।  তিনি অতিথি সকাশে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে সুপ্রতিষ্ঠিত উচ্চ শিক্ষা ও গবেষণার সর্বোচ্চ পাদপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন এবং এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা, ক্রীড়া ও সংস্কৃতি চর্চা ইত্যাদি বিষয়ে আলোকপাত করেন। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণার অভূতপূর্ব উন্নয়ন এবং বিজ্ঞানমনস্ক মানবসম্পদ উৎপাদনে ক্রীড়া ও সংস্কৃতি চর্চার উন্নত পরিবেশ সম্পর্কে অবহিত হয়ে মান্যবর অতিথি উৎসাহ বোধ করেন।  এ বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে ভারতীয় সহকারী হাই কমিশনারের আন্তরিকতাপূর্ণ সহযোগিতা অব্যাহত থাকবে মর্মে মান্যবর অতিথি তাঁর আন্তরিক প্রত্যয় ব্যক্ত করেন।  প্রসঙ্গক্রমে মাননীয় উপাচার্য জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশের মহান স্বাধীনতা অর্জনের পথে তৎকালীন ভারতের মাননীয় প্রধানমন্ত্রী মহিয়সী নারী শ্রীমতী ইন্দিরা গান্ধীসহ ভারতবাসীর সর্বাত্মক সহযোগিতার কথা কৃতজ্ঞতা চিত্তে স্মরণ করেন। 

বঙ্গবন্ধু তনয়া সততার প্রতীক বিশ্ব মানবতার মাতা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুযোগ্য ও বলিষ্ট নেতৃত্বে অর্থনৈতিক-রাজনৈতিক ও সামাজিক সকল সূচকে ক্রম-অগ্রসরমান বাংলাদেশের সার্বিক উন্নয়নে বন্ধুপ্রতীম ভারত সরকারের অকুন্ঠ সমর্থন অব্যাহত থাকবে মাননীয় উপাচার্য এ প্রত্যাশা ব্যক্ত করেন।  

Abu-Dhabi


21-February

keya