১১:৩৭ পিএম, ১৮ জানুয়ারী ২০১৮, বৃহস্পতিবার | | ১ জমাদিউল আউয়াল ১৪৩৯

South Asian College

চট্টগ্রাম ইঞ্জিনিয়ারিং কলেজের সাবেক অধ্যক্ষ এ.কে. আজাদের আর নেই

২৮ ডিসেম্বর ২০১৭, ০৩:০৮ পিএম | সাদি


এসএনএন২৪.কম : চট্টগ্রাম ইঞ্জিনিয়ারিং কলেজ (বর্তমান চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়)-এর অধ্যক্ষ সাবেক শিক্ষক প্রকৌশলী এ.কে. আজাদ ইন্তেকাল করেছেন।  গতকাল ২৭ ডিসেম্বর (বুধবার), ২০১৭ খ্রি. যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের জ্যামাইকায় সকালে তিনি ইন্তেকাল করেন।  ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।  অাজ ২৮ ডিসেম্বর (বৃহস্পতিবার), ২০১৭ খ্রি. জ্যামাইকার মুসলিম্স সেন্টারে (১৬৮ স্ট্রিট ও হাইল্যান্ড এভিনিউ) বাদে জোহর তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।  পরে ওয়াশিংটন মেমোরিয়াল গোরস্থানে (লং আইল্যান্ড, নিউ ইয়র্ক) তাঁকে দাফন করা হয়। 

এদিকে অধ্যক্ষ প্রকৌশলী এ.কে. আজাদের ইন্তেকালে চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।  একইসাথে তাঁর শোকাহত পরিবারের প্রতি তিনি গভীর সমবেদনা জানান।  এক শোকবাণীতে চুয়েট ভাইস চ্যান্সেলর বলেন, প্রকৌশলী এ.কে. আজাদ এই প্রতিষ্ঠানের একজন সুযোগ্য অভিভাবক ছিলেন।  এই প্রতিষ্ঠানের শিক্ষা-গবেষণাসহ সার্বিক অগ্রযাত্রায় তাঁর অবদান সকলে কৃতজ্ঞচিত্তে স্মরণ করবেন। 

অন্যদিকে প্রকৌশলী এ.কে. আজাদ স্মরণে বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারী মিলনায়তনে চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের উপস্থিতিতে অাজ ২৮ ডিসেম্বর (বৃহস্পতিবার), ২০১৭ খ্রি. সকালে এক বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।  দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চুয়েট কেন্দ্রীয় মসজিদের সিনিয়র ইমাম জনাব হাফেজ ক্বারী মোঃ নুরুল্লাহ। 

Abu-Dhabi


21-February

keya