৮:১৬ এএম, ২১ জুলাই ২০১৮, শনিবার | | ৮ জ্বিলকদ ১৪৩৯


ড. হাছান মাহমুদ এমপি

মানিকে মানিক চিনে দুর্ণীতিবাজ চিনে দুর্ণীতিবাজ

৩০ ডিসেম্বর ২০১৭, ০৮:৫৯ পিএম | নকিব


এসএনএন২৪.কম : ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে আবদুল আওয়াল মিন্টু এবং তার পুত্র তাবিদ আওয়ালকে মনোনয়ন প্রাপ্তির ঘোষনা প্রসঙ্গে আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন ‘মানিকে মানিক চিনে, দুর্ণীতিবাজ চিনে দুর্ণীতিবাজ’। 

আবদুল আওয়াল মিন্টু ও তার পুত্র দুই জনই বিদেশে অর্থপাচারকারী হিসেবে পানামা পেপারসে নাম এসেছে।  অপরদিকে খালেদা জিয়াও বিদেশে অর্থ পাচার করে বিভিন্ন দেশে শপিংমল ও বিভিন্নখাতে বিনিয়োগ করেছেন বলে বিশ্ব গণমাধ্যমে খবর বেরিয়েছে ।  খালেদা জিয়া নিজেই একজন দুর্ণীতিবাজ, আর নির্বাচনে যাদের প্রার্থী হিসেবে মনোনয়ন দিচ্ছেন তারাও দুর্ণীতিবাজ।  ড. হাছান মাহমুদ শনিবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে খালেদা জিয়া ও তার পরিবার কতৃক বিদেশে পাচারকৃত অর্থ ফিরিয়ে আনা ও খালেদা জিয়ার বিচার দাবীতে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন। 

ড. হাছান মাহমুদ বলেন, আগামী ৫ জানুয়ারীকে সামনে রেখে বিএনপি জামায়াত দেশে পরিকল্পিত নৈরাজ্য ও বিশৃংখলা সৃষ্টির ছক এঁকেছে।  বিএনপি জামায়াতের নীল নকশা ষড়যন্ত্রের বিরুদ্ধে জনগনের পাশে থেকে ছাত্রলীগের নেতা-কর্মীদের সতর্ক পাহারায় থাকতে হবে।  এতিম খানার নামে অর্থ আত্মসাত মামলায় খালেদা জিয়ার বিচার এখন শেষ পর্যায়ে উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন. বিচারের নামে খালেদা জিয়াক হেনস্তা করা হচ্ছে বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল অভিযোগ তুলেছেন, পক্ষান্তরে খালেদা জিয়া বার বার আদালতের কাছ থেকে নানা অজুহাতে সময় নিয়ে আদালতকেই হেনস্তা করছেন।  মুল আসামী হিসেবে আদালতে হাজির থাকা সত্বেও খালেদা জিয়া ইতিমধ্যে আদালতের কাছ থেকে দেড়শ বার সময় নিয়েছেন।  ড. হাছান মাহমুদ আরও বলেন, খালেদা বিচার শেষ পর্যায়ে থাকায় বিচারের রায় ঠেকাতে বিএনপি দেশে বিশৃংখলা সৃষ্টির অপচেষ্ঠা চালিয়ে যাচ্ছে।  এ ব্যাপারে সকলকে ঐক্যবদ্ধ এবং সতর্ক থাকতে হবে। 

খালেদা জিয়ার বিদেশে অর্থ পাচারের অভিযোগ তুলে ড. হাছান মাহমুদ বলেন আগে জানা গিয়েছিলো তারেক রহমান এবং আরাফাত রহমান বিদেশে অর্থ পাচার করে সম্পদের পাহাড় গড়েছেন।  এখন আন্তর্জাতিক গণমাধ্যমে খবর বেরিয়েছে খালেদা জিয়াও মধ্যপ্রাচ্যে অর্থ পাচার করে শপিং মলসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করেছেন।  সৌদি আরবে ১১ জন যুবরাজ গ্রেপ্তার হয়েছেন।  এদের মধ্যে দুই জন ইতিমধ্যে স্বীকারোক্তি দিয়েছেন খালেদা জিয়ার বিনিয়োগ রয়েছে শপিংমলে নির্মানে।  সেখান থেকে প্রতি তিন মাস অন্তর অন্তর খালেদা জিয়া লভ্যাংশ পেয়ে থাকেন। 

আগামী সংসদ নির্বাচনের প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন, জনগনকে এখনই সিদ্ধান্ত নিতে হবে যারা আন্দোলনের নামে জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করে তাদেরকে ক্ষমতায়  দেশ ও জনগনের ভাগ্য উন্নয়নে যারা কাজ করে তাদেরকে পুনরায় নির্বাচিত করবে।  আগামী ৫ জানুয়ারীকে কেন্দ্র করে বিএনপি জামায়াতের যে কোন ধরনের বিশৃংখলা ও নৈরাজ্য প্রতিহত করতে ছাত্রলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে পাহারায় থাকার আহ্বান জানান ড. হাছান মাহমুদ। 

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি বখতেয়ার সাঈদ ইরানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবূ তৈয়বের সঞ্চালনায় উক্ত মানবন্ধন কর্মসূচীতে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক জসিম উদ্দিন শাহ, দক্ষিন জেলা যুবলীগ সভাপতি আ ন ম টিপু সুলতান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ নেতা সরফুদ্দিন রাজু, পেশাজীবি নেতা সাদাত আনোয়ার সাদি, ছাত্রলীগ নেতা মোঃ আলাউদ্দিন, শওকত আনাম সোহেল, আবদুল হালিম, গিয়াস উদ্দিন, মাহমুদুল হক, মাহফুজুর রহমান সুমন, নুরুল আলম, মোঃ বাবলা, মোহাম্মদ নাছির প্রমুখ।   



keya