৪:০০ এএম, ২১ জুলাই ২০১৮, শনিবার | | ৮ জ্বিলকদ ১৪৩৯


সিলেট এমসি কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৪

০৪ জানুয়ারী ২০১৮, ০৭:০৪ পিএম | জাহিদ


হাবিব সরোয়ার আজাদ, সিলেট প্রতিনিধি : ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেট মুরারি চাঁদ (এমসি) কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় ককটেল বিস্ফোরনে ছাত্রলীগের ৪ নেতাকর্মী আহত হয়েছেন।  পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ৪০ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। 

দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমসি কলেজে ক্যাম্পাস নিয়ন্ত্রন করতে গিয়ে বৃহস্পতিবার দুপুরে জেলা আওয়াম লীগের যুব ও ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট রঞ্জিত সরকার ও কাউন্সিলর আজাদুর রহমান আজাদ গ্রুপের নেতাকর্মীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

আহতদের মধ্যে- নিপু গ্রুপের সাহেল আহমদ, নাজমুল ইসলাম, আক্তার ও পাভেল আহত হন।  এদের মধ্যে আক্তার ও পাভেলকে সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। 

জানা যায়, সকাল ৯টা থেকে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর বিভিন্ন কর্মসূচী পালনের কথাছিলো এমসি কলেজে।  এ উপলক্ষ্যে সকাল থেকেই কলেজে নিজেদের অবস্থান ধরে রাখতে সশস্ত্র মহড়া দিতে থাকে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এমসি কলেজের ক্যাম্পাসে অবস্থান নেন রঞ্জিত সরকার গ্রুপের ছাত্রলীগের নেতাকর্মীরা।  পরে আজাদ গ্রুপের নেতাকর্মী ক্যাম্পাসে প্রবেশ করতে গেলে রঞ্জিত গ্রুপের ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের বাঁধা দেয়।  এ সময় দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।  এতে তিনজন গুলিবিদ্ধ হয়।  পরে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। 

স্থানীয় ব্যবসায়ীরা জানান, সংঘর্ষ চলাকালে ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে।  এসময় অনার্স পরীক্ষার্থীসহ সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন জানান, ক্যাম্পাসে সংঘর্ষে খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ঘটনাস্থলে শর্টগানের ৪০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পুলিশ।  বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। 



keya