১২:৩৮ এএম, ১৯ জুলাই ২০১৮, বৃহস্পতিবার | | ৬ জ্বিলকদ ১৪৩৯


খাগড়াছড়ি দীঘিনালায় সেনবাহিনীর নবীন সৈনিকদের প্রশিক্ষণ শেষে কুচকাওয়াজ অনুষ্ঠিত

০৬ জানুয়ারী ২০১৮, ০৮:৩৮ পিএম | সাদি


খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি জেলার দীঘিনালায় বাংলাদেশ সেনাবাহিনীর রিক্রুট ব্যাচ-১৭-৩এর নবীন সৈনিকদের মৌলিক প্রশিক্ষণ শেষে শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।  শনিবার দুপুরে দীঘিনালার মাইনি অ্যাডহক ফরমেশন রিক্রুটিং ট্রেনিং সেন্টারের প্যারেড গ্রাউন্ডে এ শপথগ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চট্টগ্রাম ডিভিশনের জিওসি মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার কুচকাওয়াজ পরিদর্শন করেন।  এসময় নবীন সৈনিকরা নিজ নিজ ধর্মের গ্রন্থে হাত রেখে দেশ মাতৃকার জন্য জীবন উৎসর্গ, শৃঙ্খলা ও দায়িত্ব পালনের শপথ নেন। 

নবীন সৈনিকরা দীর্ঘ ছয় মাসের মৌলিক প্রশিক্ষণ শেষে সৈনিক হিসেবে যোগ দেন।  ছয় মাসের প্রশিক্ষণে বিভিন্ন ইভেন্টে সেরা অবস্থানকারী, চ্যাম্পিয়ন ও রানার্সআপ হওয়াদের হাতে ট্রফি তুলে দেন প্রধান অতিথি মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার। 

এসময় খাগড়াছড়ির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ, খাগড়াছড়ি জেলার অতিরিক্ত পুলিশ সুপার এম.এম সালাউদ্দিনসহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, ১৭-৩ রিক্রুট ব্যাচ এডহক ফরমেশন রিক্রুট ট্রেনিং সেন্টারে এ ব্যাচে রিক্রুটস হয় ১০১৬ জন।  এরমধ্যে প্রশিক্ষণ সম্পন্ন করে ৯৪৯ জন রিক্রুটস।