৫:০১ পিএম, ২১ জানুয়ারী ২০১৮, রোববার | | ৪ জমাদিউল আউয়াল ১৪৩৯

South Asian College

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে চবি ছাত্রলীগ একাংশের মিছিল

১০ জানুয়ারী ২০১৮, ০৭:২৭ পিএম | এন এ খোকন


চবি প্রতিনিধি : স্বাধীন বাংলার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের 'স্বদেশ প্রত্যাবর্তন' দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মিছিল ও মিছিল পরবর্তী সমাবেশ করেছে ছাত্রলীগের একাংশ।  

চবি ছাত্রলীগের সদ্য বিলুপ্ত হওয়া কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাঈদের অনুসারী হিসেবে পরিচিত এ অংশটি জয় বাংলা স্লোগানে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে তারা বঙ্গবন্ধু চত্বরে সমাবেশ করে। 

এতে উপস্থিত ছিলেন বিলুপ্ত কমিটির সাবেক সদস্য সোলেমান মিয়া সালমান, আযাদুর রহমান আযাদ, জুলকার নাইন, আনোয়ার হোসাইন, মাহমুদুল হাসান রুপক ও চবি ছাত্রলীগ নেতা নাহিদ আলম, সাইফুল করিম জুয়েল, সৈকত দত্ত, আশরাফুল ইসলাম আশরাফ, আশফাকুর রহমান তানিব এবং আলমগীর হোসাইন। 

সমাবেশে বক্তারা বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ বঙ্গবন্ধুকে তাঁর ধানমন্ডির বাসা থেকে পাকবাহিনীরা আটক করে তৎকালীন পশ্চিম পাকিস্থানে নিয়ে যায়।  ওই রাতেই বর্বর পাকিস্তানিরা নিরস্ত বাঙ্গালীদের উপর শুরু করে ইতিহাসের বর্বরতম হামলা।  পাকিস্তানী বাহিনীর হাতে গ্রেপ্তার হওয়ার পূর্বে স্বাধীনতার ঘোষণা দিয়ে যান বঙ্গবন্ধু।  বঙ্গবন্ধুর সে ঘোষণায় উজ্জীবিত হয়ে মাত্র নয় মাসে দেশকে স্বাধীন করে বাংলার দামাল ছেলেরা।  ১৯৭২ সালের ১০ জানুয়ারি ফিরিয়ে আনে বাঙালী জাতির হৃদস্পন্দন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। 

এসময় বক্তারা জাতির পিতার কর্ণধার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এখন থেকে মাঠে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। 

Abu-Dhabi


21-February

keya