৬:৩৫ পিএম, ২৪ এপ্রিল ২০১৮, মঙ্গলবার | | ৮ শা'বান ১৪৩৯

South Asian College

সাতক্ষীরার দেবহাটা উন্নয়ন মেলা নানা সাজে সজ্জিত

১১ জানুয়ারী ২০১৮, ১২:০৫ পিএম | নিশি


নাজমুল হাসান, দেবহাটা, সাতক্ষীরা প্রতিনিধি : বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ৩দিন ব্যাপি উন্নয়ন মেলা শুভ উদ্ভোধন।  নানা আয়োজনে সজ্জিত দেবহাটা উপজেলা চত্বর।  আজ থেকে শুরু হচ্ছে উন্নয়ন মেলা-২০১৮। 

দেবাহাটা উপজেলা প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী এই মেলা চলবে শনিবার পর্যন্ত।  মেলাকে ঘিরে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার হাফিজ আল-আসাদ ইতিমধ্যে উপজেলার বিভিন্ন দপ্তর প্রধান শুধি জন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।  তিনি দেবহাটা উপজেলা চত্বরকে আলোর ঝলকানিতে শু-সজ্জিত করে সাজিয়েছেন। 

এবারের উন্নয়ন মেলায় স্টল বসছে ৫১ টি।  স্টল গুলো সাজিয়েছেন নানান সাজে, যা চোখে পড়ার মত।  সকলের বিনোদনের জন্য মেলার স্টল সংলগ্ন মুক্তমঞ্চে প্রতিদিন থাকছে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংকৃতিক অনুষ্ঠান।  তাছাড়া সাধারন ছাত্র-ছাত্রীদের মেধা বিকাশে থাকছে বিভিন্ন প্রতিযোগিতা।  

এছাড়া ‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’ এই মূলমন্ত্রকে ধারণ করে ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গঠনে সরকারের উন্নয়ন জন সাধারণের সামনে উপস্থাপন করা হবে এ মেলায়। 

বৃহস্পতিবার সকাল ৮টায় উপজেলা চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়েছে।  সব সরকারি, আধা সরকারি ও বেসরকারি সংস্থার পক্ষ থেকে মেলায় আগত লোকদের সামনে তাদের নিজ নিজ সংস্থার উন্নয়ন কার্যক্রম তুলে ধরা হবে।  সরকারি সংস্থাগুলোর সেবাসমূহ মেলাস্থল থেকে সরাসরি প্রদান করা হবে। 

গত ১৩ বছরের অগ্রগতি ও উন্নয়ন চিত্র এতে তুলে ধরা হবে।  ২০০৮ থেকে ২০১৭ পর্যন্ত দেশের উন্নয়ন হয়েছে অনেক।  সবাই এই উন্নয়নের অংশ।  এই অর্জন সবার।  এই উন্নয়নকে তুলে ধরতে আয়োজন করা হচ্ছে উন্নয়ন মেলা।  তিন দিনব্যাপী মেলায় থাকবে আলোচনা সভা। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তোলার লক্ষে ১০টি বিশেষ উদ্যোগ গ্রহণের ঘোষণার মাধ্যমে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। 

১০টি বিশেষ উদ্যোগ হচ্ছে- একটি বাড়ি একটি খামার প্রকল্প, আশ্রায়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন কর্মসূচি, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, স্বেচ্ছাসেবী উন্নয়ন ও মানসিক স্বাস্থ্য, বিনিয়োগ উন্নয়ন ও পরিবেশ সংরক্ষণ।  মেলায় এ বিষয়গুলোর উপর বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হবে। 

Abu-Dhabi


21-February

keya