১১:২১ পিএম, ১৮ জানুয়ারী ২০১৮, বৃহস্পতিবার | | ১ জমাদিউল আউয়াল ১৪৩৯

South Asian College

চ.বি. মাস্টারদা সূর্যসেন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন

১১ জানুয়ারী ২০১৮, ০৪:৫৯ পিএম | মুন্না


এসএনএন২৪.কম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, ক্রীড়া ও শরীর চর্চা মানসিক ও শারীরিক উৎকর্ষ সাধণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।  তিনি বৃহস্পতিবার সকাল ৯.৩০ টায় চ.বি. মাস্টারদা সূর্যসেন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।  চ.বি. মাস্টারদা সূর্যসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্ততব্য রাখেন চ.বি. বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) জনাব মো. মোয়াজ্জেম হোসেন। 

উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে আন্তরিক শুভেচ্ছা ও স্বাগত জানান।  তিনি ব্রিটিশ বিরোধী আন্দোলনের অগ্নিপুরুষ বীর চট্টলার কৃতি সন্তান মুক্তিকামী গণমানুষের বিপ্লবী নেতা মাস্টারদা সূর্যসেনের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।  উপাচার্য মাস্টারদা সূর্যসেনের দেশপ্রেম ও নৈতিক দর্শন ধারণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আলোকিত জীবন গঠনের আহবান জানান।  পরে উপাচার্য ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। 

উদ্বোধন অনুষ্ঠানে জাতীয় সংগীতের সুর ও মুর্চ্ছনায় মাননীয় উপাচার্য জাতীয় পতাকা, মাননীয় উপ-উপাচার্য বিশ্ববিদ্যালয় পতাকা, মাস্টারদা সূর্যসেন হলের প্রভোস্ট ও বিজ্ঞান অনুষদের ডিন উক্ত হল পতাকা, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন।  মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন হলের কৃতি ক্রীড়াবিদ অলিউজ্জামান খান। 

বিচারকদের পক্ষে প্রধান বিচারক চ.বি. বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর গিয়াস উদ্দিন আহমদকে এবং ক্রীড়াবিদদের পক্ষে মাজেদুর রহমানকে উপাচার্য শপথ বাক্য পাঠ করান। 

উক্ত হলের আবাসিক শিক্ষক ও টিম ম্যানেজার জনাব রাজশ্রী নন্দীর নেতৃত্বে অনুষ্ঠিত হয় ক্রীড়াবিদদের মার্চপাস্ট, এ মার্চপাস্টে হল পতাকা বহন করেন লুৎফুর রহমান রায়হান। 

উদ্বোধন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, রেজিস্ট্রার, হলের প্রভোস্টবৃন্দ, সহকারী প্রক্টরবৃন্দ, উক্ত হলের হাউজ টিউটরবৃন্দ, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ এবং বিপুল সংখ্যক ক্রীড়ামোদী ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইফেসকু জামে মসজিদের ইমাম মাওলানা আবদুল হাকিম এবং অনুষ্ঠান পরিচালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) জনাব মো. ফরহাদ হোসেন খান। 

Abu-Dhabi


21-February

keya