১:০৩ এএম, ১৬ জুলাই ২০১৮, সোমবার | | ৩ জ্বিলকদ ১৪৩৯


‘সরকারের উন্নয়ন কর্মকান্ডে পাহাড়ও সমানতালে এগিয়ে যাচ্ছে’

১১ জানুয়ারী ২০১৮, ০৭:৫২ পিএম | সাদি


সাগর চক্রবর্তী কমল, মাটিরাঙ্গা প্রতিনিধি : ‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শুরু হয়েছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা।  বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। 

এর আগে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি. এম মশিউর রহমান'র নেতৃত্বে এক বর্ণাঢ্য উন্নয়ণ শোভাযাত্রা মেলা মাঠ থেকে শুরু হয়ে মাটিরাঙ্গা উপজেলা সদরের গুরুত্বপুর্ণ সড়ক ঘুরে পুনরায় মেলা মাঠে গিয়ে শেষ হয়। 

পরে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি. এম মশিউর রহমান'র সভাপতিত্বে উন্নয়ন মেলা মঞ্চে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি সরকারের উন্নয়নচিত্র তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পারেন তা বারবার প্রমান করেছেন।  শেখ হাসিনা স্বপ্ন দেখেন আর স্বপ্নের বাস্তবায়নের মাধ্যমে কাঙ্খিত উন্নয়ন করেন।  সরকারের উন্নয়ন কর্মকান্ডে পাহাড়ও সমানতালে এগিয়েযাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈষম্যহীন উন্নয়নের রোল মডেল। 

সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ আলী, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো: জাকির হোসেন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।  মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী ও উন্নয়ন মেলা আয়োজক কমিটির সদস্য সচিব মো. আনোয়ারুল হক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। 

এসময় খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: রইচ উদ্দিন ও মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি মো: হারুনুর রশীদ ফরাজীসহ প্রশাসেনর বিভাগীয় কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন। 

মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে জেলার সর্ববৃহত এ উন্নয়ন মেলায় উপজেলা প্রশাসন, বিদ্যুৎ বিভাগ, বনবিভাগ, মৎস্য অফিস, প্রকৌশল বিভাগ, প্রাণিসম্পদ বিভাগ, কৃষি বিভাগ, একটি বাড়ী-একটি খামার ও মাটিরাঙ্গা পৌরসভা ছাড়াও বিভিন্ন ইউনিয়ন পরিষদ মিলে অন্তত ৬০টি স্টল স্থান পেয়েছে।  পরে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি উন্নয়ন মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন ও মেলায় অংশগ্রহনকারীদের সাথে কথা বলেন।