২:৫৮ পিএম, ১৮ জুলাই ২০১৮, বুধবার | | ৫ জ্বিলকদ ১৪৩৯


'কাগতিয়া দরবারে রয়েছে ইসলামী মূল্যবোধে ও বিশ্বাসে জীবনযাপনের উপায়'

১৩ জানুয়ারী ২০১৮, ১১:০২ এএম | জাহিদ


এম এনাম হোসেন : হযরত গাউছুল আজম (রাঃ) প্রতিষ্ঠিত কাগতিয়া দরবারে রয়েছে ব্যক্তি চরিত্র সংশোধনে ও সুপ্রবৃত্তির বিকাশের অনন্য আধ্যাত্মিক আয়োজন এবং ইসলামী মূল্যবোধে ও বিশ্বাসে পরিশীলিত জীবনযাপনের উপায়। 

শুক্রবার চট্টগ্রাম আনোয়ারা গোবাদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ময়দানে এশায়াত মাহফিলে হাজারো নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, যুবকদের বড়ই বেশি ভালোবাসতেন হযরত গাউছুল আজম (রাঃ)।  বিপথগামী যুবকদের যখন সবাই ঘৃণাভরে প্রত্যাখান করছিল তখন তিনি তাদেরকে পরম মমতায় কাছে টেনেছেন, ফিরিয়ে আনেন শান্তি ও কল্যাণের পথে। 

পবিত্র ফাতেহায়ে এয়াজদাহুম ও কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রাঃ)’র স্মরণে আয়োজিত এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১২৭নং গোবাদিয়া শাখা। 

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন এর সহ-সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুরের সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ চট্টগ্রাম সমন্বয় পরিষদের সভাপতি অধ্যাপক আলহাজ্ব মোহাম্মদ নাসির উদ্দিন আহমদ, আনোয়ারা উপজেলা শ্রমিকলীগ এর ধর্ম বিষয়ক সম্পাদক এম.এ জব্বার খান। 

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর বলেন, তরিক্বত মানুষকে কোরআন-সুন্নাহ্র আমলে প্রেরণা যোগায়।  আর এ লক্ষ্য পূরণে কাগতিয়া দরবারের এ ধরনের উদ্যোগ সত্যিই উচ্চ প্রশংসার দাবী রাখে। 

মাহফিলে বক্তব্য রাখেন কাগতিয়া এশাতুল উলুম কামিল এম এ মাদরাসার মুহাদ্দিস আল্লামা মোহাম্মদ আশেকুর রহমান, আল্লামা  মুহাম্মদ শাহ্জাহান নোমান ও আল্লামা  সৈয়দ মুহাম্মদ আবদুল্লাহ্ রশিদী প্রমুখ। 

মাহফিলে স্থানীয় অনেক আলেম, ছাত্র, শিক্ষক, ব্যবসায়ী ছাড়াও এলাকার সর্বস্তরের মুসলমান যোগ দেন।  মাগরিবের পর মাহফিল স্থলের বিশাল ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে যায়।  মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম (রাঃ)’র ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করেন।