১১:২২ এএম, ১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০


আজিজুর রহমান ফাউন্ডেশনের উদ্দ্যোগে ওমরাহ পালন

১৩ জানুয়ারী ২০১৮, ১১:২০ এএম | জাহিদ


এম এনাম হোসেন, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি : জাবালে রহমত।  যার পাদদেশে পবিত্র মক্কা নগরীর আরাফাতের ময়দান।  মহান আল্লাহ্‌ রাব্বুল ইজ্জতের হাবীব হযরত মোহাম্মদ (সঃ) এই পবিত্র পাহাড়ের চুড়ায় কসোয়া নামক ঘোড়ায় বসে আরোহণ করেছিলেন এবং বিশ্ব মানবতার উদ্দেশ্যে বিদায় হজ্বের ভাষণ প্রদান করেছিলেন, এবং লক্ষাধিক সাহাবায়ে কেরাম (রাঃ) এর উপস্থিতিতে এই ঘোড়ার উপর বসা অবস্থায় পবিত্র কোরআনের আয়াত নাযিল হয়েছিল " আলইয়াওমা আকমালতু লাকুম দ্বীনাকুম ওয়া আতমামতু আলাইকুম নি'মাতী ওয়া রাদীতু লাকুম ইসলামা দ্বিনান"।  অর্থাৎ আজ আমি তোমাদের জন্য তোমাদের দ্বীন কে পূর্ন করে দিলাম। 

তোমাদের জন্য আমার নিয়ামত সমূহ পরিপূর্ণ করে দিলাম।  আর তোমাদের জন্য একমাত্র জীবন ব্যবস্থারুপে ইসলাম কে মনোনীত করে দিলাম। 

সম্প্রতি এই রহমতের পাহাড়ের চূড়ায় দুই রাকাত নফল শোকারিয়ার নামাজ আদায় করার পর পাহাড়ের পাদদেশে অধ্যক্ষ মৌলানা হাফেজ জাফর আহমদের পরিচালনায় মুনাজাত সম্পন্ন হয়েছে। 

এতে আজিজুর রহমান ফাউন্ডেশন এর চেয়ারমম্যান আলহাজ্ব মোহাম্মদ শাহাজাহান ইকবাল এবং উনার ব্যবস্থাপনায় ওমরাহ্‌ হজ্ব পালনের জন্য সফরত ৩১ জন সম্মানিত হাজী সাহেব উপস্থিত ছিলেন।