৬:০৫ এএম, ২৬ এপ্রিল ২০১৮, বৃহস্পতিবার | | ১০ শা'বান ১৪৩৯

South Asian College

নান্দাইলে এতিমখানার শিশুদের মাঝে কম্বল বিতরণ

১৩ জানুয়ারী ২০১৮, ০৩:৩৮ পিএম | মুন্না


মো. শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : “বাবা নেই তবে এমপি তো আছে।  তিনি ঈদে আমাদের পাঞ্জাবি ও জুতা দিল, এবার শীতে কম্বলও দিল।  কম্বল বিতরণের সময় এ কথাগুলো বলছিল নান্দাইল উপজেলার উত্তর রহিমপুর এতিমখানার দুই এতিম শিশু রিফাদ ও রায়হান। 

সারাদেশে চলছে শৈত্যপ্রবাহ।  নান্দাইলে তাপমাত্রা ১৪ ডিগ্রীর নিচে নেমে এসেছে।  মাদ্রাসায় এতিম শিক্ষার্থী রাত্রিজীবন করে একটি পাতলা কম্বল দিয়ে।  বাবা-মা হারা ছোট শিশুরা এই শৈত্য প্রবাহে ঠান্ডায় কষ্টে দিনযাপন করছিল। 

এ বিষয়টি সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খাঁন তুহিন অবহিত হলে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে উত্তর রহিমপুর হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার সকল শিশুদের জন্য কম্বল প্রদানের ব্যবস্থা করেন।  মাদ্রাসার পরিচালনা কমিটির সদস্যগণ শনিবার এলাকাবাসির উপস্থিতিতে এতিম ছাত্রদের মাঝে কম্বল বিতরণ করেন। 

এসময় উপস্থিত ছিলেন জাহাঙ্গীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম মন্ডল, মাদ্রাসার সেক্রেটারী ডাঃ গোলাম রাব্বানী এবং মাদ্রাসার জমিদাতা জালাল উদ্দিন মন্ডল। 

এতিম শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, তারা শীত বস্ত্রের অভাবে খবু কষ্ট করছে।  বাবা নেই বলে কেউ তাদের খোজঁ খবর নেয়না।  অবশেষে এমপি তুহিন অভিভাবক হয়ে এতিম শিশুদের ঈদের সময় নতুন পাঞ্জাবি ও জুতা এবং এই শীতে কম্বলও বিতরণ করেন। 

মাদ্রাসার সভাপতি ইউপি চেয়ারম্যান আবুল কালাম মন্ডল বলেন, এমপি তুহিন বিভিন্ন মাদ্রাসা প্রতিষ্ঠানে সরকারীভাবে সহযোগীতা করে যাচ্ছেন।  উক্ত মাদ্রাসার শিশুদের জন্য সোলার স্ট্রিট লাইট, সোলার ও স্বাস্থ্যসম্মত টয়লেটের ব্যবস্থা করে দিয়েছেন। 

Abu-Dhabi


21-February

keya