১১:৪৯ এএম, ২২ জানুয়ারী ২০১৮, সোমবার | | ৫ জমাদিউল আউয়াল ১৪৩৯

South Asian College

‘বরগুনা ও পটুয়াখালীর উন্নয়নে প্রধানমন্ত্রীর মহাপরিকল্পনা’

১৩ জানুয়ারী ২০১৮, ০৮:৪৮ পিএম | সাদি


কে.এম.রিয়াজুল ইসলাম, বরগুনা প্রতিনিধি : স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক বলেছেন, ‘পদ্মা সেতুসহ দেশের দক্ষিণাঞ্চলের উন্নয়নের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহা-পরিকল্পনা রয়েছে।  আর তার পরিকল্পনা বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি।  বরগুনা সদর উপজেলা ও আমতলী উপজেলা সফর ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধনের সময় পৃথক পৃথক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, ‘বরগুনা ও পটুয়াখালীর উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ গুরুত্ব দিচ্ছেন।  আর তার পরিকল্পনা অনুযায়ী এ অঞ্চলে পর্যটন জোন করার পরিকল্পনাও রয়েছে। ’

বৃহস্পতিবার দুপুরে বরগুনা পৌরসভার ক্রোক থেকে পিটিআই পর্যন্ত (স্বাধীনতা সড়ক) সাড়ে ৩ কোটি টাকার নবনির্মিত আরসিসি সড়কের উদ্বোধন করেন।  পরে বরগুনা পৌরসভা কার্যালয়ে বরগুনা পৌর মেয়র মো. শাহাদাত হোসেনের সভাপতিত্বে বরগুনা ও পটুয়াখালী জেলার সকল পৌরসভার মেয়র, উপজেলা চেয়ারম্যান, সুশীল সমাজ ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেন।  এরপর বরগুনা প্রেসক্লাবে এক মতবিনিময় সভায় অংশ নেন তিনি। 

পরে বিকেলে আমতলী পৌরসভার একে স্কুল সংলগ্ন বঙ্গবন্ধু সড়ক এবং পৌরসভার অডিটোরিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।  পৌর ভবনের সামনে মেয়র মো. মতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত জনপ্রতিনিধি ও সূধীজনের সাথেও এক মতবিনিময় সভায় যোগ দেন তিনি।   বরগুনার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুত্ব দেয়ায় বরগুনাবাসী  প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ।