৭:৫৯ এএম, ২৬ এপ্রিল ২০১৮, বৃহস্পতিবার | | ১০ শা'বান ১৪৩৯

South Asian College

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি সেক্টরে উন্নয়ন হয়েছে

১৪ জানুয়ারী ২০১৮, ০১:০০ এএম | নিশি


এস এম জামাল, কুষ্টিয়া সংবাদদাতা : কুষ্টিয়ায় তিন দিনব্যাপী জেলা উন্নয়ন মেলা সম্পন্ন হয়েছে।  গতকাল শনিবার বিকেলে কালেক্টরেট চত্বরে অনুষ্ঠিত সমাপনী দিনের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

"ডিজিটাল বাংলাদেশ এবং উন্নয়ন অগ্রযাত্রা" শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো: আনোয়ার হোসেন।  কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাসান হাবিব, কুষ্টিয়া সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: সফিকুল ইসলাম  ও ডেইলী ষ্টারের ষ্টাফ রিপোর্টার ড. আমানুর আমান। 

বক্তারা বলেন, দেশ এগিয়ে চলেছে।  ডিজিটাল যুগের কারণে।  সর্বক্ষেত্রে উন্নতি হচ্ছে।  নাগরিকরা সহজেই সুবিধা পাচ্ছে নতুন নতুন উদ্ভাবনের ফলে সেবা পাচ্ছে মানুষ।  দপ্তরে এই উদ্ভাবনের ফলে নতুন নতুন কর্মকান্ড চালাচ্ছে। 

বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত বিশ্বের কাতারের দেশে পরিণত হবে।  আমরা ক্ষুধা-দারিদ্র মুক্ত হয়েছি।  দেশে নতুন নতুন বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হচ্ছে।  দেশে ব্যাপকভাবে শিল্পায়নের কাজ চলছে। 

আমাদের দেশ দ্রুত সামনের দিকে এগিয়ে চলেছে।  মাথা পিছু আয় বৃদ্ধি পেয়েছে।  বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ব্যাপক প্রযুক্তিগত উন্নয়ন করা হচ্ছে।  ডিজিটাল সেন্টারের মাধ্যমে, জনগণ সেবা পাচ্ছে।  প্রতিটি সেক্টরে উন্নয়ন হয়েছে। 

আলোচনা শেষে বিভিন্ন ডিপার্টমেন্ট এর মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।  এরআগে কুষ্টিয়া জেলা উন্নয়ন মেলা-২০১৮ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে উন্নয়ন মেলার স্মরণিকা "উন্নয়ন বার্তা ২০১৮" এর মোড়ক উন্মোচিত হয়।  মোড়ক উন্মোচন করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. আনোয়ার হোসেনসহ অতিথিবৃন্দ। 

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক অর্জন এবং প্রধানমন্ত্রীর ব্রান্ডিং কর্মসূচিসমূহ জনগণের কাছে উপস্থাপনের লক্ষ্যে জেলা পর্যায়ের সকল সরকারি দপ্তর, উল্লেখযোগ্য বেসরকারি-স্বায়ত্বশাসিত ও স্বেচ্ছাসেবী সংস্থার অংশগ্রহণে ১১-১৩ জানুয়ারি কালেক্টরেট চত্বরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে কুষ্টিয়া জেলা প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী জেলা উন্নয়ন মেলার আয়োজন করা হয়।  মেলায় ৮৯টি ষ্টল দেয়া হয়। 

ষ্টলগুলোতে বিনামূল্যে সেবা প্রদান ছাড়াও সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরা হয়। 

Abu-Dhabi


21-February

keya