৫:০৫ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৯ মুহররম ১৪৪০


খাগড়াছড়িতে পুলিশের প্রশিক্ষণ শেষে কুচকাওয়াজ অনুষ্ঠিত

১৪ জানুয়ারী ২০১৮, ০৪:৩৫ পিএম | সাদি


খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে পুলিশের মৌলিক প্রশিক্ষণ শেষে কুচকাওয়াজ ও শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।  খাগড়াছড়ি আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্পেশাল ট্রেনিং সেন্টারের মাঠে রবিবার সকাল সাড়ে ১০টার দিকে শপথ গ্রহণ করেন সদ্য প্রশিক্ষণ শেষ করা পুলিশের নবীন সৈনিকেরা। 

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার প্রধান অতিথি হয়ে কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।  পুলিশ বাহিনীতে কর্মরত অবস্থায় নিজের উপর অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালন করতে নবীন সদস্যদের আহব্বান জানান পুলিশ কমিশনার ইকবাল বাহার।  পুলিশের গৌরবময় স্বাধীনতা যুদ্ধের ইতিহাস তুলে ধরে বলেন, স্বাধীনতা যুদ্ধে রাজারবাগ পুলিশলাইন থেকে প্রথম পুলিশ

প্রতিরোধ গড়ে তোলেন।  দেশ সেবায় নিয়জিত হয়ে পুলিশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করতে নবীন সৈনিকদের আহব্বান জানান তিনি। কুচকাওয়াজ অনুষ্ঠানে খাগড়াছড়ি পুলিশ সুপার আলী আহাম্মদ খান, সেনা সদর জোন কমান্ডার কর্ণেল জিএম সোহাগসহ ঊর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, বর্তমান সরকার পুলিশ বাহিনীকে শক্তিশালী করতে জনবল বৃদ্ধির লক্ষে বিভিন্ন সময় নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে পুলিশে নতুন সদস্য নিয়োগ করছে।  তার ধারাবাহিকতায় খাগড়াছড়ি আর্মড পুলিশ ব্যাটেলিয়ন স্পেশাল ট্রেনিং সেন্টার থেকে ৩৪৮জন রিক্রুট মৌলিক প্রশিক্ষণ শেষ করে নতুন পুলিশ হিসেবে যোগদান করেছেন।