৮:৫৭ এএম, ১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০


জাতীয়তাবাদী গণতান্ত্রিক ছাত্র আন্দোলন-এর চট্টগ্রাম মহানগর সম্মেলনের প্রস্তুতি সভা সম্পন্ন

২৮ জানুয়ারী ২০১৮, ০১:৫৯ পিএম | নিশি


এসএনএন২৪.কম : গত ২৬ জানুয়ারী জাতীয়তাবাদী গণতান্ত্রিক ছাত্র আন্দোলন- এর চট্টগ্রাম মহানগরের সম্মেলন এর প্রস্তুতি সভা শুক্রবার বিকাল সাড়ে পাঁচটায় নগরীর প্রেস ক্লাব আলহাজ্ব সুলতান আহমদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। 

উক্ত প্রস্তুতি সভার উদ্বোধন করেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির আহবায়ক মোঃ ইসমাইল হোসেন। 

সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন এনডিএম এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম জেলা আহবায়ক খোকন চৌধুরী। 

উক্ত সভায় সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক ছাত্র আন্দোলন সম্মেলন প্রস্তুতি কমিটির চট্টগ্রাম মহনাগরের আহবায়ক মোঃ মিনহাজুল আশোকিন পলাশ। 

সভায় প্রস্তুতি কমিটির সদস্য সচিব শাহিন আলমের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব মাসুদ রানা জুয়েল।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম আহবায়ক মোঃ আবুল বশর চৌধুরী, মোঃ কামাল উদ্দিন, ডাঃ মোঃ মহসিন। 

সভায় উদ্বোধক মোঃ ইসমাইল হোসেন তার বক্তব্যে বলেন, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম স্বপ্নে বাংলাদেম বিনির্মানে শুধু একটি রাজনৈতিক দলই নয়, এটি একটি বিশ্বাস। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আগামী ১১তম জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশনারকে শক্তিশালী করার লক্ষে কমিশনকে পূর্ণাঙ্গ ক্ষমা দিতে হবে, তা না হলে নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে এবং সেই স্বার্থে নির্বাচনে এনডিএম অংশগ্রহণ করে চট্টগ্রাম-১৬ আসনে যোগ্য প্রার্থী দিতে আগ্রহ প্রকাশ করছি।  জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম এর চেয়ারম্যান জননেতা ববি হাজ্জাজ ৪টি মূল নীতি অনুসরন করেন, যথা: বাংলাদেশী জাতীয়তাবাদ, ধর্মীয় মূল্যবোধ, স্বাধীনতা চেতনা, জবাবদিহিতামূলক গণতন্ত্র নিয়ে জাতীয়তাবাদী গণতান্ত্রিক ছাত্র আন্দোনকে আগামী দিনে সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান জানান। 

প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, বীর চট্টলায় এনডিএম-এর ছাত্র আন্দোলনকে গতিশীল করতে একটি কমিটি গঠন করা হয়, এতে আহবায়ক হিসেবে মিনহাজুল আশোকিন পলাশ, যুগ্ম আহবায়ক-তানভীর হোসেন, কাজী খালেদ বিন মোস্তাফিক, মোঃ আব্দুর রহিম এবং শাহিন আলমকে সদস্য সচিব করে ৫ জন বিশিষ্ট কমিটি গঠন করা হয়।  আগামী ১ সপ্তাহের মধ্যে ৩১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করার আহবান জানান।  এবং পরবর্তীতে ১৫ থানায় সম্মেলনের মধ্যমে ৬০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ  কমিটি  করতে পরামর্শ দেন। 

উক্ত প্রস্তুতি সভায় আরো উপস্থিত ছিলেন, এনডিএম এর চন্দনাইশ উপজেলার আহবাক নুরুল ইসলাম চৌধুরী, সদস্য সচিব কেএম ফয়েজ উদ্দিন, এনডিএম এর রাঙ্গুনীয়া উপজেলার আহবাক মনসুর আলম, আরিফুল ইসলাম, আকবর থানার আহবাক রাজ্জাকুল হায়দার ও সালাউদ্দিন, পাহাড়তলী থানার আহবায়ক মোঃ জসীম উদ্নি, আবুল কালাম আজাদ, সদরঘাট থানার আহাবায়ক জাকির হোসেন সেলিম, সন্তোষ চৌধুরী,  মোঃ দুলাল, মোঃ সুমন, মোঃ ইউনুছ, বন্দর থানা সদস্য সচিব মোক্তার হোসেন, ছাত্র আন্দোলনের মোঃ ইমরান, মোঃ রিপন,  মোঃ মাসুদ, মোঃ রাকিব, মোঃ নয়ন, মোঃ আমান, মোঃ বেলাল, মোঃ কামরুল, মোঃ বাবু, মোঃ রিয়াজ, মোঃ রুমা আক্তার, ইতি আক্তার, উষা আক্তার প্রমুখ।