১১:৪২ এএম, ১৯ আগস্ট ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯


টানা ২১ দিন বন্ধের পর সোনামসজিদে পাথর আমদানী শুরু

১২ ফেব্রুয়ারি ২০১৮, ০৩:১৩ পিএম | জাহিদ


আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: টানা ২১ দিন বন্ধ থাকার পর সোমবার থেকে আবারো পাথর আমদানী-রপ্তানীকারক গ্রুপের সাধারণ সম্পাদক তোফিকুল রহমান জানান, রবিবার সকালে সোনামসজিদ জিরো পয়েন্টে বর্তমান সময়ে পাথর আমদানী-রপ্তানী জাটলতা নিরসনের লক্ষে সোনামসজিদ আমদানী গ্রুপের কর্মকর্তা ও মহদিপুর এক্সপোর্টার্স এ্যাসোসিয়েনের কর্মকর্তাদের উপস্থিতিতে সোনামসজিদ স্থলবন্দরে বাংলাদেশ-ভারতের আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশ পক্ষে ছিলেন মোঃ কবিরুর রহমান খান, মোঃ রফিকুল ইসলাম, মোঃ তৌফিকুর রহমান, আলঃ মোঃ আমিনুল ইসলাম সেন্টু, কাজী মোঃ সাহাবুদ্দিন, শ্রী সুবাস কুমার মন্ডল, মোঃ একরামুল হক, আলঃ মাওঃ মোঃ মামুন রশিদ, মোঃ আলমগীর হোসেন, মোঃ নূর আমীন, সোনামসজিদ সিএন্ডএফ এজেন্ট প্রতিনিধি মোঃ হারুন অর রশিদ, সোনামসজিদ শ্রমিক লীগ প্রতিনিধি মোঃ সাদিকুল রহমান। 

ভারত পক্ষে ছিলেন মোঃ ফজলুল হক, শ্রী মানবেন্দ্র সরকার, হাজী মুঞ্জুর মোল্লা, শ্রী হৃদয় ঘোস, শ্রী মানব সিংহ, মোঃ সমিল উদ্দিন মোমিন, মোঃ সাহেব সেখ, মোঃ সাদেক সেখ, মোঃ সাজু শেখ। 

আলোচনা শেষে সিদ্ধান্ত হয় সোমবার থেকে পাথর আমদানী শুরু হবে।  এখন থেকে সিএফটি মাপের ভিত্তিতে রপ্তানীমূল্য পরিশোধ করা হবে।  এ ছাড়া রপ্তানীকৃত পাথরে কোন প্রকার ভেজাল থাকবে না।  অন্য সমস্যাগুলোও সামাধান করা হবে বলে সিদ্ধান্ত হয়।