৪:৩৬ পিএম, ২২ অক্টোবর ২০১৮, সোমবার | | ১১ সফর ১৪৪০


নান্দাইলে ইউপি মেম্বার ২ লাখ টাকা মুল্যের সরকারী গাছ কেটে নিলেন

১৩ ফেব্রুয়ারি ২০১৮, ০৬:১৮ পিএম | জাহিদ


মো. শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইল উপজেলার মুশুলী ইউনিয়নের ৩নং ইউনিটের ইউপি সদস্য স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. আবুল কালাম এলজিইডি বিভাগের মুশুলী-কালিগঞ্জ রাস্তা থেকে প্রায় ২ লাখ টাকা মূল্যের ৬ টি মেহগনি ও আকাশি গাছ কেটে বিক্রী করে দেওয়ার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। 

নয়াপাড়া গ্রামের আব্দুল কদ্দুছ, নজরুল ইসলাম মাস্টার সহ এলাকাবাসী জানান উক্ত রাস্তায় এলজিইডি বিভাগ থেকে ড্রেন নির্মাণ করা হচ্ছে এই সুযোগে উক্ত ইউপি সদস্য স্থানীয় মসজিদ ও মাদ্রাসায় দান করা হবে এই কথা বলে ৬ টি গাছ কেটে টমটম গাড়ীর ড্রাইভার এরশাদের মাধ্যমে কিশোরগঞ্জ জেলা সদর শোলাকিয়া এলাকায় একটি সমিলে বিক্রী করে দেয়।  স্থানীয় মসজিদ ও মাদ্রাসায় মাত্র ৮ হাজার টাকা দান করে দিয়ে বাকী টাকা আত্মসাত করেছে। 

মুশুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইফতেকার উদ্দিন বিপ্লব জানান, রাস্তায় নতুন ড্রেন করার স্বার্থে ইউপি সদস্য আমার জানামতে দুটি গাছ কর্তন করে স্থানীয় মসজিদে দান করেছেন। 

উপজেলা প্রকৌশলী মো. আবুল খায়ের মিয়া জানান, সরকারী কাজে গাছ কাটার প্রয়োজন হলে আমার বিভাগ থেকে টেন্ডারের মাধ্যমে বিক্রি করার বিধান আছে।  কিন্তুু সরকারী গাছ এভাবে একজন ইউপি সদস্য কেটে নিতে পারেন না।  তিনি বলেন উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।