১:১৬ এএম, ২১ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার | | ৫ জমাদিউস সানি ১৪৩৯

South Asian College

চাঁপাইনবাবগঞ্জ বসন্তের বিকালে চাঁপাইনবাবগঞ্জে উৎসবের আমেজ

১৪ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:০২ এএম | মুন্না


আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: প্রকৃতিকে রাঙিয়ে মঙ্গলবার ঋতুরাজের রাজসিক আগমন ঘটেছে বাঙালির জীবনে।  কোকিলের কুহু ডাক আর গাছে গাছে রক্ত পলাশ ও আমের মুকুলের আগমনে প্রকৃতি এখন রঙিন। 

বিকালে চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগারে বসন্ত বরণের উৎসব করে মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগ।  রাজনীতির মাঠে থাকা নারী কর্মীরা এ দিন নিজেদের একসাথে পেয়ে অনন্দের মাঝে কিছুটা সময় কাটান।  এসময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, সাবেক ছাত্র নেতা সামিউল লিটন, সাবেক কাউন্সিলর শরিফা খাতুন বেবী, যুব মহিলা লীগের জেলা সভাপতি অ্যাড. ইয়াসমিন সুলতানা রুমা, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য সান্তনা হক শান্তা, জেলা পরিষদ সদস্য হালিমা খাতুন। 

এদিকে বসন্তের বিকালে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে বসন্ত বরণের উৎসব করেছে বন্ধু সভা।  কবিতা আবৃত্তি, অভিনয়, দলীয় গান ও নাচ-গানের মধ্য দিয়ে কোলাহল পূর্ণ শহরের খানিকটা সময় রঙ্গিন হয়ে উঠে।  পথ চলতে থাকা অনেক পথচারী কিছুটা সময় দাঁড়িয়ে উপভোগ করেন অনুষ্ঠান। 

বন্ধুসভার সভাপতি আনিফ রুবেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন।  কবিতা আবৃত্তি করেন বন্ধুসভার উপদেষ্টা আজিজুর রহমান, বন্ধুসভার যুগ্ন সাধারণ সম্পাদক হাসানুর রহমান ও সদস্য রমজান আলী।  নাচ পরিবেশন করেন বন্ধু মৌসুমী খাতুন।  অভিনয় পরিবেশন করে বন্ধু জুয়েল রানা।  দলীয় গানে অংশ নেন অনুষ্ঠান সম্পাদক শাজাহান প্রামাণিক, যুগ্ন সাধারণ সম্পাদক প্রকাশ বাবু, বন্ধু আব্দুল গাফফার, মৌসুমী খাতুন ও সোহেল রানা।  একক গান উপসাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন, পরিবেশন করেন সমাজকল্যাণ সম্পাদক সেলিম আলী, দুর্যোগ ও ত্রাণ সম্পদাক সঙ্গীতা রানি ঘোষ, বন্ধু দিগন্ত কুমার ঘোষ, আব্দুল গাফফার প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বন্ধুসভার সহসভাপতি নয়ন আহমেদ। 

গোমস্তাপুর প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে ঋতুরাজ বসন্তকে বরণ করে নিয়েছে রহনপুর ইউসুফ আলী কলেজের বাংলা বিভাগ।  এ উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।  মঙ্গলবার কলেজ চত্বরে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলা বিভাগের প্রধান প্রভাষক রেজাউল করিম রেজা। 

বক্তব্য দেন, কলেজ সাবেক উপাধ্যক্ষ মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, বাংলা বিভাগের প্রভাষক আশরাফুল ইসলাম, সাদিকুল ইসলাম ও আব্দুর রাকিব, ছাত্র আনসারুল ইসরাম, আজিমুদ্দিন, জেম ইসলাম ও ছাত্রী ইয়াসমিন খাতুন প্রমূখ।  পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

Abu-Dhabi


21-February

keya