৯:৩০ এএম, ১৯ আগস্ট ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯


পুলিশের নির্দেশে তিন ঘণ্টা আগেই শেষ বিএনপির অনশন

১৪ ফেব্রুয়ারি ২০১৮, ০২:৩৫ পিএম | সাদি


এসএনএন২৪.কম : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার পর কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে চলা অনশন কর্মসূচি নির্ধারিত সময়ের তিন ঘণ্টা আগে শেষ হয়েছে। 

বুধবার সকাল দশটায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন শুরু করে বিএনপি নেতাকর্মীরা।  শেষ হওয়ার কথা ছিল বিকাল চারটায়।  কিন্তু পুলিশের নির্দেশে তা সংক্ষিপ্ত করে তিন ঘণ্টা আগে বেলা একটায় শেষ করা হয়। 

বেলা একটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজ উদ্দিন আহমেদ বিএনপি নেতাদের জুস পান করিয়ে অনশন ভাঙান।  পরে নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে এলাকা ত্যাগ করেন। 

এর আগে অনশনে যোগ দিতে সকাল ১০টার আগ থেকেই প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকেন বিএনপি ও ২০ দলীয় জোটের নেতাকর্মীরা।  পরে একে একে আসতে থাকেন বিএনপি ও জোটের শীর্ষ নেতারা। 

অনশনে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, নিতাই রায় চৌধুরী, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের শীর্ষ নেতারা। 

এদিকে বিএনপির অনশন কর্মসূচিকে ঘিরে যাতে কোনো বিশৃঙ্খলা না হয় সেজন্য সতর্ক অবস্থানে ছিলেন আইনশৃঙ্খলা বাহিনী।  প্রেসক্লাব ও আশপাশের এলাকায় অন্যান্য দিনের তুলনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।  এ ছাড়া আছে সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা ছিলেন প্রেসক্লাব এলাকায়। 

বিস্তারিত আসছে...