৮:৩৭ এএম, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার | | ৫ রবিউল আউয়াল ১৪৪০


শেরপুরে হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ডের রায় দিয়েছে আদালত

১৪ ফেব্রুয়ারি ২০১৮, ০৪:১৯ পিএম | জাহিদ


নাঈম ইসলাম, শেরপুর প্রতিনিধি : শেরপুরে সিঁধ কেটে ঘরে ঢুকে গৃহবধুকে ধর্ষণে ব্যর্থ হয়ে গৃহবধুকে ছুরিকাঘাতে হত্যার দায়ে এক যুবকের মৃত্যুদণ্ডের রায় হয়েছে।  সাজাপ্রাপ্ত মো. আশরাফ আলী (৩২) নালিতাবাড়ী উপজেলার মোয়াকুড়া গ্রামের কুব্বাদ আলীর ছেলে।  ১৪ ফেব্রুয়ারি বুধবার বিকেলে দণ্ডপ্রাপ্ত আশরাফ আলীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন অতিরিক্ত জেলা ও দায়রা দায়রা জজ মো. মোসলেহ উদ্দিন। 

আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ইমাম হোসেন ঠাণ্ডু রায়ের সত্যতা নিশ্চিত করে জানান, ২০১১ সালের ৭ মে রাতে স্বামীর বাড়ীর বসতঘরে দেড় বছরের ছেলেকে নিয়ে ঘুমিয়ে ছিলেন গৃহবধু হাজেরা খাতুন।  স্বামীর অনুপস্থিতিতে ওই রাতে সিঁধ কেটে ঘরে প্রবেশ করে ঘুমন্ত হাজেরা খাতুনকে ধর্ষণের চেষ্টা করে প্রতিবেশী দণ্ডপ্রাপ্ত আশরাফ।  ধর্ষণে ব্যর্থ হয়ে ছুরিকাঘাত করলে ছুরিকাঘাতের ফলে গৃহবধু হাজেরার মৃত্যু হয়।  কিন্তু মৃত্যুর আগে সে আশরাফ আলীর নাম বলে গেলে রাতেই বাড়ীর পাশে একটি ভটভটিতে পালিয়ে থাকা আশরাফকে স্থানীয় লোকজন আটক করে।  পরে সে বিচারিক হাকিমের নিকট ধর্ষণে ব্যর্থ হয়ে খুনের দায় স্বীকার করে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয়। 

এ ঘটনায় নিহতের বাবা কাশেম আলী বাদী হয়ে নালিতাবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করলে মামলাটি ডিবিতে স্থানান্তর হয়।  ডিবি’র এসআই মোস্তাফিজুর রহমান ২০১১ সালের ১৩ আগস্ট আদালতে চার্জশীট দাখিল করেন।  ১০ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার হত্যাকারী আশরাফের মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ডের রায় দেয় আদালত। 


keya