২:৫৯ এএম, ২১ জুন ২০১৮, বৃহস্পতিবার | | ৭ শাওয়াল ১৪৩৯

South Asian College

রনি সভাপতি - জসিম সাধারণ সম্পাদক করে

মানবাধিকার ফোরাম চট্টগ্রাম বিভাগীয় কমিটি গঠিত

১৪ ফেব্রুয়ারি ২০১৮, ০৫:১৬ পিএম | সাদি


নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ মানবাধিকার ফোরাম চট্টগ্রাম বিভাগীয় কমিটি গঠনকল্পে ১৩ ফেব্রুয়ারী ২০১৮ইং তারিখ বহদ্দারহাটস্থ ফোরাম বিভাগীয় কার্যালয়ে বিকাল ৪ ঘটিকার সময় কেন্দ্রীয় মহাসচিব আলহাজ্ব আকতার উদ্দিন রানার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন ফোরামের কেন্দ্রীয় চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ ননী গোপাল আচার্য্য।  বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সমাজ কল্যাণ সম্পাদক আবদুর রউফ ভুট্টো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাছুদুর রহমান অভি, এস.এম. শহিদ উল্লাহ্ রনি, জি.এম. মাহাবুব হোসেন, আলহাজ্ব মোঃ ইয়াকুব ও মোঃ জসিম উদ্দিন মিঠুন প্রমুখ। 

সভায় সবার সর্বসম্মতিক্রমে ফোরামের সাবেক মহানগর সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী এস.এম. শহিদ উল্লাহ্ রনিকে সভাপতি ও ল’ কলেজের সাবেক জি.এস. মোঃ জসিম উদ্দিন মিঠুনকে সাধারণ সম্পাদক করে ৩১ জন সদস্য বিশিষ্ট ২০১৮ ও ২০১৯ সালের জন্য বাংলাদেশ মানবাধিকার ফোরাম চট্টগ্রাম বিভাগীয় কমিটি গঠন করা হয়। 

কমিটির অন্যান্য সদস্য হল- সিনিয়র সহ-সভাপতি মাসুম রেজা বাপ্পি, সহ-সভাপতি জি.এম. মাহাবুব হোসেন, আলহাজ্ব নুরুল হক বজল, আলহাজ্ব মোঃ এয়াকুব, এইচ.এম. মোজাম্মেল হক চৌধুরী, মাহমুদুল হক, সহ-সাধারণ সম্পাদক শহিদুল আলম রিপন, মোঃ নাছির উদ্দিন, মোশারফ হোসেন, সুজন দেবনাথ, সমাজ কল্যাণ সম্পাদক জয়নাল আবেদীন কামাল, সাহিত্য সম্পাদক মাষ্টার কফিল উদ্দিন, মিজানুর রহমান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার মামুন উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক এড. শহিদুল আলম, সদস্য মরিয়ম নেছা, গীতা আচার্য্য, বিজন কান্তি সিংহ, মোঃ ইউছুপ রানা, মোঃ নজরুল সিকদার, এম.এ আওয়াল, বেলাল হোসেন। 

সভায় প্রধান অতিথি বলেন, আজ যাদেরকে এই গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হল তা সবাই নিষ্ঠার সাথে পালন করবেন।  যেখানে মানুষের অধিকার লঙ্গিত হবে সেখানে আপনাদেরকে এগিয়ে আসতে হবে।  সমাজের অসহায় অবহেলীত ও অধিকার বঞ্চিত মানুষের পাশে থাকার জন্য আহবান জানান।  কাজের মাধ্যমেই ফোরামের সুনাম আরো বৃদ্ধির প্রত্যাশা করে ভালো কাজের জন্য সরকারকে সহযোগীতা করার আহবান জানান।  সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন জি.এম. মাহাবুব হোসেন।