২:১৮ এএম, ২০ জুন ২০১৮, বুধবার | | ৬ শাওয়াল ১৪৩৯

South Asian College

‘সকল ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত বিএনপি’

২৬ ফেব্রুয়ারি ২০১৮, ০৭:১১ পিএম | সাদি


এম এনাম হোসেন, চট্টগ্রাম প্রতিনিধি : দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ২৬ ফেব্রুয়ারি চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে উত্তর জেলা বিএনপি’র সাবেক যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন এর সভাপতিত্বে ও উত্তর জেলা বিএনপি নেতা নিজাম উদ্দিন তপনের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া।  বিশেষ অতিথি ছিলেন সাবেক সহ-সভাপতি মির্জা আকবর, শওকত আলী নূর।  এতে বক্তব্য রাখেন ফিরোজ আহমেদ, আজমত আলী  বাহাদুর, শফিউল জামান, কামাল মেম্বার, হাজী ইলিয়াছ চৌধুরী, এম.এ হালিম, হাবিবুর রহমান, মো. ইসমাইল, আবু বকর সোহেল, মুজিবুল আলম মুজিব, এম. ইলিয়াছ আলী, ফোরকান উদ্দিন, মিয়ান রায়হানুল ইসলাম রাহী, একরামুল আজিম, কাজী রাশেদ, এম শাহ্জান শাহিল, সাইফুদ্দিন, রহিম উদ্দিন রাজু, কমলেন্দু শীল, জানে আলম, মাসুদ, শাহাদাত মির্জা, শোয়েব হাসান, নিজাম উদ্দিন চৌধুরী, রায়হান, বিপুল খান, মো. হেলাল, রোকন উদ্দিন, সাজ্জাদ, পিয়াল, এম.জি কিবরিয়া, জাসু, একরাম উদ্দিন, রবিন, রাজীব, বাবলু, দিদারুল আলম মিলন, মুরাদ প্রমুখ। 

প্রধান অতিথির বক্তব্যে সাথী উদয় কুসুম বড়ুয়া বলেন, রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য তিন বারের সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট এবং উদ্দেশ্য প্রণোদিত মামলায় কারাগারে প্রেরণ করেছে।  আমরা এই ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে তীব্র আন্দোলন সংগ্রামের মাধ্যমে প্রিয় নেত্রীকে কারাগার থেকে মুক্ত করে আনবো। 

তিনি আরো বলেন, ২৪ ফেব্রুয়ারি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানী ঢাকাতে শান্তিপূর্ণ কালো পতাকা প্রদর্শনের সময় সরকারের নব্য রক্ষীবাহিনী নির্লজ্জভাবে জলকামান নিক্ষেপ ও লাঠিচার্জ করে বিপুল সংখ্যক নেতাকর্মীকে গ্রেফতার করে।  তিনি উক্ত গণগ্রেফতার ও নেতাকর্মীদের দমন-নিপীড়নের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আটকৃত নেতাকর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানান। 

সভাপতির বক্তব্যে ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন বলেন, উত্তর জেলা বিএনপি’র সমন্বয়ক কেন্দ্রীয় বিএনপি’র ভাইস চেয়ারম্যান জননেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর আহ্বানে দলের এই দু:সময়ে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তুলে দেশনেত্রীসহ সকল নেতাকর্মীকে মুক্তি করার দীপ্ত শপথ নিতে হবে। 

তিনি আরো বলেন, বাংলাদেশের ষোলকোটি মানুষ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে এই মিথ্যা, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক সাজা দিয়ে আবারও ৫ জানুয়ারি মার্কা নির্বাচন দিয়ে ক্ষমতার মসনদ দখলের অপচেষ্টা চলছে।  তাই দলের সকল নেতাকর্মীকে এদেশের সাধারণ জনগণকে সাথে নিয়ে ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করতে যে কোন ষড়যন্ত্র মোকাবিলা করার জন্য প্রস্তুত থাকতে হবে।