১০:১৫ এএম, ২৫ জুন ২০১৮, সোমবার | | ১১ শাওয়াল ১৪৩৯

South Asian College

স্বর্ণপদক পেলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের ৭ শিক্ষার্থী

২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০৭:৩৮ পিএম | সাদি


এস.এম.মহিউদ্দিন সিদ্দিকী, জাককানইবি প্রতিনিধিঃ  জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাত কৃতি শিক্ষার্থী পেলেন  বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) প্রবর্তিত প্রধানমন্ত্রী স্বর্ণপদক । 

রবিবার(২৫ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর নিজকার্যালয়ে বিভিন্ন সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ২৬৫ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৫ ও ২০১৬’ বিতরণ করেন। 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের  অনুষদভিত্তিক সর্বোচ্চ ফল ও প্রথম স্থান অর্জন করায় এ পদকে ভূষিত হচ্ছেন- ২০১৫ সালের জন্য ৩জন এবং ২০১৬ সালের জন্য ৪ জন মোট ৭ মেধাবী শিক্ষার্থী পেয়েছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক। 

২০১৫ সালের পদক প্রাপ্তরা হলেন- ব্যবসায় প্রশাসন অনুষদের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের আসলাম মাহমুদ, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের জন্য কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিয়ারিং বিভাগের সুজিত রায় এবং কলা অনুষদের চারুকলা বিভাগের দিদারুল হোসাইন লিমন । 

২০১৬ সালের পদক প্রাপ্তরা হলেন- ব্যবসায় প্রশাসন অনুষদের হিসাব বিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের নাফিজা সিদ্দিক, সামাজিক বিজ্ঞান অনুষদের লোকপ্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের ছাবিহা আক্তার, কলা অনুষদের সংগীত বিভাগের অন্তরা দেবী অন্তু এবং বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিয়ারিং বিভাগের শান্তা মারিয়া শিথিল। 

উচ্চশিক্ষায়  শিক্ষার্থীদের  মেধাবিকাশে  উৎসাহিত  করতেই  ২০০৬  সাল  থেকে প্রধানমন্ত্রীর এই স্বর্ণপদক  প্রবর্তন  করা  হয়। 

স্বর্ণপদক প্রাপ্ত ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের আসলাম মাহমুদ বলেন, এটা আমার জিবনের অন্যরকম এক প্রাপ্তি যে, আমি প্রধানমন্ত্রীর হাত থেকে স্বর্ণপদক গ্রহণ করলাম।  তিনি আরও বলেন, আমি ধন্যবাদ জানাই তাদেরকে যাদের জন্য আজ আমার এতদূর আসা। 

উল্লেখ্য যে, আসলাম মাহমুদ এর আগেও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ১ম সমার্বতনে কৃতী শিক্ষার্থী হিসেবে রাষ্ট্রপতির হাত থেকে পদক গ্রহণ করেন।