৯:৪২ এএম, ১৬ ডিসেম্বর ২০১৮, রোববার | | ৭ রবিউস সানি ১৪৪০




খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন দলটির সমর্থক চিকিৎসকরা

০৫ মার্চ ২০১৮, ০১:৫৮ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন দলটির সমর্থক চিকিৎসকরা।  সোমবার দুপুর ১২টার দিকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা. এসএম রফিকুল ইসলাম বাচ্চুর নেতৃত্বে বেশ কয়েকজন চিকিৎসক নাজিম উদ্দিন রোডের কারাগারে আসেন। 

এ সময় তারা সরাসরি কারাগারে প্রবেশ করতে চাইলে পুলিশের দায়িত্বরত সদস্যরা যথাযথ অনুমতি নিয়ে আসতে বলেন। 

পরে চিকিৎসকরা আইজি প্রিজন্সের কক্ষে গিয়ে সাক্ষাতের অনুমতি চেয়ে আবেদন করেছেন।  দুপুর পৌনে একটা পর্যন্ত তারা সেখানেই আছেন। 

বিএনপিপন্থী এই চিকিৎসক দলে আরও রয়েছেন- অধ্যাপক ডা. সিরাজ উদ্দিন, অধ্যাপক ডা. শাহাবুদ্দিন, অধ্যাপক ডা. মো. আবদুল কুদ্দুস, অধ্যাপক ডা. আমিনুল ইসলাম, ডা. মোফাকখারুল ইসলাম রানা, ডা. মো. রফিকুল ইসলাম প্রমুখ। 

কারা ফটকের সামনে চিকিৎসকরা সাংবাদিকদের জানান, তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যবেক্ষণে এসেছেন।  কারণ, সাবেক এই প্রধানমন্ত্রী বিভিন্ন রোগে আক্রান্ত।  তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন। 

কারা কর্তৃপক্ষ তাদের সাক্ষাতের অনুমতি দিবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন এসব চিকিৎসকরা। 

উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেন।  এরপর থেকে তিনি ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে একমাত্র বন্দি হিসেবে রয়েছেন। 

ইতোমধ্যে হাইকোর্টে নিম্ন আদালতে খালেদা জিয়াকে দেয়া সাজা মওকুফ এবং তার জামিন চেয়ে পৃথক আবেদন করা হয়েছে।