৩:২১ এএম, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার | | ১০ রবিউস সানি ১৪৪০




পিএসজিকে টেক্কা দিয়ে শেষ আট নিশ্চিত করলো রিয়াল

০৭ মার্চ ২০১৮, ০৯:০৫ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লিগে প্যারিস মাঠে ২-১ গোলে জয় পায় রিয়াল মাদ্রিদ।  মঙ্গলবার এই লড়াইয়ে পিএসজিকে টেক্কা দিয়ে টানা দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানের অগ্রগামিতায় শেষ আট নিশ্চিত করলো রিয়াল।  প্রথম লেগে রিয়ালের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে ৩-১ গোলে জিতেছিলো ক্লাবটি। 

গতকাল ম্যাচের শুরু থেকে প্যারিস মাঠে অতিথিরা একটিু এলোমেলো ছিলো।  সেই সময় পিএসজির এগিয়ে যাওয়ার সুযোগ থাকলেও ব্যর্থ হয় তারা।  ম্যাচের ১৮তম মিনিটে প্রথম সুযোগ পায় জিনেদিন জিদানের ছাত্ররা।  কিন্তু সের্হিও রামোসের করা জোরালো শট দারুণ ভাবে ঝাঁপিয়ে পড়ে রক্ষা করেন গোলরক্ষক। 

প্রথমার্ধের শেষের দিকে পরপর দুই পার সুযোগ পায় স্বাগতিকরা।  ৪১তম মিনিটে দারুণ সুযোগে বল জালে ঠেলে দেন ডি মারিয়া তবে গোলরক্ষকের বাধায় লক্ষবেধ করতে ব্যর্থ হন তিনি। 

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই লড়াইটা বেশ জমজমাট হয়ে উঠে।  ৫০তম মিনিটে সুযোগ চলে আসে রিয়ালের সেরা খেলোয়াড় রোনালদোর সামনে। বাঁ-দিক থেকে আসা রোনালদোর হেড প্রথম যাত্রায় লক্ষ্যভ্রষ্ট হলেও পরের মিনিটে ব্যর্থ হননি এই তারকা।  বাঁ-দিক থেকে ভাসকেসের ক্রসে ছয় গজ বক্সে অনেকটা ঝাপিয়ে বল জালে পাঠান পর্তুগিজ ফরোয়ার্ড।  চ্যাম্পিয়ন্স লিগে এটি তার ১১৭তম গোল।  সব প্রতিযোগিতায় শেষ ৬ ম্যাচে ১১ গোল করেন ক্রিস্তিয়ানো রোনালদো। 

এরপর ৬৬তম মিনিটে আবারও হোচট খায় পিএসজি। মার্কো ভেরাত্তি লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন।  পরে আরো চাপে পড়ে যায় স্বাগতিকরা। 

তবে ম্যাচের ৭১তম মিনিটে সমতায় ফিরে পিএসজি।  ডি মারিয়ার ক্রসে ডি বক্সে কাভানির হাঁটুতে লেগে বল জালে জড়ায়।  পিএসজির ম্যাচে ফিরার ঠিক ৮০তম মিনিটে পুরো প্যারিস ক্লাবকে স্তব্ধ করে ম্যাচের ইতি টেনে দেন কাসেমিরো।  এই হারে টানা দ্বিতীয়বারের মত ইউরোপ সেরা প্রতিযোগিতার শেষ ষোলো থেকে ছিটকে পড়লো পিএসজি।