২:২০ এএম, ২০ জুন ২০১৮, বুধবার | | ৬ শাওয়াল ১৪৩৯

South Asian College

মাটিরাঙ্গায় শোভাযাত্রা ও পুস্পমাল্য অর্পণ মধ্য দিয়ে পালিত হয়েছে ঐতিহাসিক ৭ মার্চ

০৭ মার্চ ২০১৮, ০৯:১৭ পিএম | সাদি


সাগর চক্রবর্তী কমল, মাটিরাঙ্গা প্রতিনিতি: বর্ণাঢ্য শোভাযাত্রা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ ও আলোচনা সভার মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে।  মাটিরাঙ্গা পৌর যুবলীগের এ অনুষ্ঠানের আয়োজন করে। 

বুধবার বিকালের দিকে দলীয় কার্যালয়ে মাটিরাঙ্গা পৌর যুবলীগের সভাপতি মো: মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক।  মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি মো: হারুনুর রশীদ ফরাজী ও সাধারন সম্পাদক মো: আলাউদ্দিন লিটন প্রমুখ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। 

যুবলীগ নেতা মো: সোহেল আফজাল বাবু‘র সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গা পৌর যুবলীগের সাধারন সম্পাদক মো: আলাউদ্দিন ও পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো: রমিজ উদ্দিন অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন। 

আলোচনা সভায় বক্তারা ৭ মার্চকে স্বাধীনতা সংগ্রামের সুতিকাগার মন্তব্য করে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষনেই পরবর্তী দিকনির্দেশনা ছিল।  সোহরাওয়ার্দী ময়দানের ভাষনে উদ্বুদ্ধ হয়েই এদশের মানুষ মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল।  তারা ৭ মার্চের চেতনাকে ধারন করে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহনেরও আহবান জানান। 

এর আগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা দলীয় অফিস থেকে শুরু করে প্রধান প্রধান সড়ক ঘুরে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।  সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন নেতৃবৃন্দ।