৪:৩৮ পিএম, ১৯ জুন ২০১৮, মঙ্গলবার | | ৫ শাওয়াল ১৪৩৯

South Asian College

৭ মার্চ উপলক্ষে কুয়েত দূতাবাসে আলোচনা সভা অনুষ্ঠিত

০৮ মার্চ ২০১৮, ১০:০৩ এএম | মুন্না


সাদেক রিপন, কুয়েত প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্যের স্মারক হিসেবে ইউনেসকোর স্বীকৃতি পাওয়ায় এ উপলক্ষ কুয়েতে বাংলাদেশ দূতাবাসে আলোচনা সভার আয়োজন করা হয়। 

বুধবার স্থানীয় সময় বিকালে দূতাবাসের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান কুয়েত নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত এস এম আবুল কালাম, শ্রম কাউন্সিলর আব্দুল লতিফ খাঁন, দূতালয় প্রধান আনিসুজ্জামান, পাসপোর্ট ও ভিসা সচিব জহিরুল ইসলাম খাঁন, প্রশাসনিক কর্মকর্তা মিজানুর রহমান, সাজেদুল ইসলাম সহ দূতাবাস কর্মকর্তারা। 

পরে দূতাবাসের মাল্টিপারপাস হলরুমে এই ঐতিহাসিক ভাষণের গুরুত্ব ও তাৎপর্যের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  শুরুতেই পবিত্র কুরআন তেলোয়াতের মধ্য দিয়ে কর্মসূচির সূচনা হয়।  আলোচনা সভায় কুয়েতে বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা ৭ মার্চের ভাষণের গুরুত্ব ও তাৎপর্য সর্ম্পকে বক্তব্য রাখেন। 

পরিশেষে জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের জন্য দোয়া মোনাজাত করা হয়।  এসময় কুয়েতে বিভিন্ন পেশার প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।